কে ‘আসল ছোট মেসি’

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১৮:০৯, ১৫ এপ্রিল ২০২৪
কে ‘আসল ছোট মেসি’

ফুটবল জগতের জাদুকর লিওনেল মেসি। ফুটবল দুনিয়ায় সব অর্জন তার ঝুলিতে রয়েছে সবই। ইতোমধ্যেই দীর্ঘদিনের অধরা সোনালী ট্রফিটাও জিতেছেন তিনি। আর এতে করে সর্বকালের সেরা হওয়ার অ্যাখ্যাও পেয়েছেন তিনি।

দুই দশকেরও বেশি সময় ধরে ফুটবলের মাঠ কাঁপানো এই মেসির উত্তরসূরী কে হবেন এমন প্রশ্ন ঘুরপাক খায় সর্বত্রই। তবে এবার বিশ্ব দেখল ‘আসল ছোট মেসি।’ অবশ্য সে আর কেউ নন, মেসির মেজ ছেলে মাতেও।

ইন্টার মায়ামিতে মেসি যোগ দেওয়ার পর ক্লাবটির একাডেমিতে নাম লিখিয়েছেন তার তিন ছেলে থিয়াগো, মাতেও আর চিরো। এ তিনজনই খেলছে যুক্তরাষ্ট্রের ক্লাবটির বয়সভিত্তিক দলে। তেমনই এক ম্যাচে নিজের দিকে সব আলো কেড়ে নিয়েছেন মাতেও। পুরো ফুটবল বিশ্বের নজর পড়েছে সেই ভিডিওতে। মায়ামির অনূর্ধ্ব-৯ দলের হয়ে সেই ম্যাচে একাই ৫ গোল করেছে মেসির মেজো ছেলে মাতেও। ভিডিও দেখে অনেকেই বলছেন, খেলার ধরন একেবারে মেসির মতো।

মেসির ট্রেডমার্ক ফ্রি-কিকের মতো একটি গোলও করেছেন মাতেও। প্রতিপক্ষের ডি বক্সের বাইরে থেকে বাঁকানো সেই ফ্রি-কিক মুগ্ধ করেছে অনেককেই। গোল করার পর বেশ খানিকটা দৌড়ে গ্যালারির দিকে উড়ন্ত চুমো ছুড়ে দেওয়া মেসির ট্রেডমার্ক উদযাপন।

ঠিক একইভাবে গোল উদযাপন করেছে মাতেও। তবে আর্জেন্টাইন তারকার সঙ্গে একটি জায়গা অমিল রয়েছে মাতেওর। মেসি বাঁ পায়ের ফুটবলার হলেও মাতেও ডা পায়ের। ফ্রিক-কিকসহ দুর্দান্ত ৫টি গোলই ডান পায়ে করেছেন মেসির মেজো ছেলে।

যদিও মেসির সন্তানদের ফুটবলীয় প্রতিভা ভাইরাল হওয়ার ঘটনা এটিই প্রথম নয়। এর আগে ফুটবল দক্ষতা দেখিয়ে ভাইরাল হয় মেসির বড় ছেলে থিয়াগো। চলতি মাসের শুরু দিকে ইস্টার ইন্টারন্যাশনাল কাপে তার দুর্দান্ত গোলে শিরোপা জেতে মায়ামির অনূর্ধ্ব-১২ দল।

সর্বশেষ

পাঠকপ্রিয়