Cvoice24.com

দুর্বল যুক্তরাষ্ট্রের কাছে লজ্জার হার বাংলাদেশের

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১১:৩৮, ২২ মে ২০২৪
দুর্বল যুক্তরাষ্ট্রের কাছে লজ্জার হার বাংলাদেশের

বিশ্বকাপের আগে বড় দুর্ঘটনার শিকার হল বাংলাদেশ ক্রিকেট দল। আয়োজক যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রথমবার তিন ম্যাচ সিরিজের টি-টোয়েন্টি খেলতে নেমে শুরুর ম্যাচে লজ্জা পেল শান্ত দল। গো হারা হারল টাইগারবাহিনী। আগে ব্যাট করে তাওহিদ হৃদয়ের হাফ সেঞ্চুরিতে ১৫৩ রান তোলা বাংলাদেশকে প্রতিপক্ষের হারমিত সিং ও কোরি অ্যান্ডারসনের ৫৮ রানের অবিচ্ছিন্ন জুটিতে ৫ উইকেটে হারিয়েছে যুক্তরাষ্ট্র। এটি টেস্টখেলুড়ে কোনো দলের বিপক্ষে দ্বিতীয় জয় বিশ্বের সর্বোচ্চ ক্ষমতাধর রাষ্ট্রটির। এ জয়ে সিরিজে ১-০ তে এগিয়ে স্বাগতিকরা। 

১৫৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে আগ্রাসী শুরু করেন দুই ওপেনার স্টিভেন টেইলর ও মোনাক প্যাটেল। তবে দলীয় ২৭ রানে রান আউটের শিকার হন মোনাক। দলীয় ২৭ রানে ১০ বলে ১২ রান করে ফিরে যান তিনি। এরপর ক্রিজে আসা অ্যান্ড্রিস গিউসকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন টেইলর। তবে দলীয় ৬৫ রানে গিউসকে আউট করে বাংলাদেশকে সাফল্য এনে দেন রিশাদ হোসেন। ১৮ বলে ২৩ রান করেন গিউস। 

এরপর ২৯ রানের মধ্যে যুক্তরাষ্ট্রের তিন উইকেট তুলে নিয়ে বাংলাদেশকে ম্যাচে ফেরান দুই পেসার মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম। টেইলর ২৯ বলে ২৮, অ্যারন জন্স ১২ বলে ৪ ও নিতিশ কুমার ১০ বলে ১০ রান করে সাজঘরে ফিরে যান। তবে কোরি অ্যান্ডারসন ও হারমিত সিংয়ের ব্যাটে লড়াই করে যুক্তরাষ্ট্র। আগ্রাসী ব্যাটিং করতে থাকেন হারমিত। তার ১৩ বলে ৩৩ রানের ঝড়ো ব্যাটিংয়ে ৩ বল হাতে রেখে ৫ উইকেটের জয় তুলে নেয় যুক্তরাষ্ট্র। 

এর আগে যুক্তরাষ্ট্রের মন্থর উইকেটে টস হেরে ব্যাটিংয়ে নেমে প্রথম উইকেট জুটিতে ৩৪ রান তুলেছিল বাংলাদেশ। তবে এই ৩৪ রানেই মাথায়ই সাজঘরে ফিরেন দুই ওপেনার লিটন দাস ও সৌম্য সরকার।

অধিনায়ক নাজমুল শান্তও ফ্লপ, করেছেন মাত্র ৩। ৬ রান করে রান আউট সাকিব। খাদে পড়ে বাংলাদেশ। তবে সেখান থেকে টেনে তোলেন তৌহীদ হৃদয় ও মাহামুদউল্লাহ’র ব্যাট। দুজনে গড়েন ৬৭ রানের জুটি। হৃদয়ের ৫৮ ও মাহামুদুল্লাহর ৩১ রানে ভর করে দেড়শ’ ছাড়ানো স্কোর পায় বাংলাদেশ।

সর্বশেষ

পাঠকপ্রিয়