Cvoice24.com

এক হাজারতম ম্যাচের মাইলফলকে মেসি

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ০২:১৬, ৪ ডিসেম্বর ২০২২
এক হাজারতম ম্যাচের মাইলফলকে মেসি

এক হাজারতম ম্যাচের মাইলফল গড়লেন মেসি

আরেকটি মাইলফলকে পৌঁছালেন লিওনেল মেসি। শনিবার (৩ ডিসেম্বর) রাতে পেশাদার ক্যারিয়ারের এক হাজার তম ম্যাচ খেলতে নামেন আর্জেন্টাইন খুদেরাজ, যা আলবিসেলেস্তেদের বিশ্বকাপ কোয়ার্টার ফাইনাল নিশ্চিতের লড়াই। কাতারের বিন আলি স্টেডিয়ামে মেসি ও তার দল লড়তে নামে অস্ট্রেলিয়ার সঙ্গে।

২০০৪ সালে বার্সেলোনার জার্সিতে অভিষেক হয় মেসির। পরের বছর গায়ে জড়ান আর্জেন্টিনার জার্সি। কাতালান ক্লাবটির সঙ্গে দীর্ঘ পথচলায় মেসি খেলেছেন ৭৭৮টি ম্যাচ এবং জাতীয় দলের প্রতিনিধিত্ব করেছেন ১৬৮ বার। গত বছর প্যারিস সেইন্ট-জার্মেইয়ে (পিএসজি) যোগ দিয়ে ক্লাবটির হয়ে এখন পর্যন্ত খেলেছেন ৫৩ ম্যাচ।

শনিবার বিশ্বকাপে ২৩তম ম্যাচ খেলতে নেমেই হাজারি ক্লাবে পৌঁছে যান আর্জেন্টাইন খুদেরাজ। বিশ্বমঞ্চে আগের ২২ ম্যাচে ৮ গোলের দেখা পেয়েছেন মেসি। প্রতিটি স্কোর ছিল গ্রুপপর্বে। অর্থাৎ নকআউটে কখনোই জাল খুঁজে পাননি ৩৫ বছর বয়সী ফরোয়ার্ড। তবে এবার গড়লেন আরেকটি মাইলফলকের স্পর্শ। কাতার বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে নকআউট পর্বের ম্যাচ খেলতে নেমেই গোলের দেখা পেলেন মেসি। তার দেয়া গোলে লিড নিয়ে বিরতিতে যায় আর্জেন্টিনা। এর আগে গ্রুপ পর্বে শুধুমাত্র গোল পেলেও এবার নকআউটে গোল করে দেখালেন এই জাদুকর। 

অজানা এক অভিশাপেই বিশ্বকাপের নকআউটে এতো দিন গোলহীন ছিলেন মেসি। তার ২৩ শটের একটিও খুঁজে পায়নি জালের পথ। শনিবার রাতে মাইলফলক স্পর্শের ম্যাচে মেসি এই আক্ষেপ ঘুচালেন।

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়