Cvoice24.com

যে চিকিৎসায় ১০ দিনেই সুস্থ হয়ে মাঠে নেইমার

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৪:২৬, ৬ ডিসেম্বর ২০২২
যে চিকিৎসায় ১০ দিনেই সুস্থ হয়ে মাঠে নেইমার

সার্বিয়ার বিপক্ষে ইনজুরিতে পড়ে গ্রুপ পর্বে আর খেলা হয়নি নেইমারের

সার্বিয়ার বিপক্ষে গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই ইনজুরিতে পড়েন নেইমার। গোড়ালির লিগামেন্টে ব্যথা পেয়েছিলেন তিনি। ওই ইনজুরি থেকে তার আর বিশ্বকাপের মাঠে ফেরা হবে কিনা সে নিয়েও ছিল বিস্তর আলাপ। তবে সব সন্দেহ-শঙ্কা পেছনে ফেলে নেইমার ফিরেছেন এবং স্বরূপেই ফিরেছেন।

তবে এই দশ দিনে নেইমারের ফেরার গল্পটা মোটেও সহজ ছিল না। কঠিন চিকিৎসাতেই নেইমারের মিলেছে এমন দ্রুত চোট মুক্তি।

সুস্থ করে ম্যাচ ফিটনেসে ফেরাতে নানান চিকিৎসা দেওয়া হয়েছে নেইমারকে। এমনও হয়েছে তাকে প্রায় ২৪ ঘণ্টা ফিজিক্যাল থেরাপি দেওয়া হয়েছে। এছাড়া সুইমিং পুলে, জিমে এবং মাঠে তাকে নানান অনুশীলনের মধ্য দিয়ে যেতে হয়েছে।

এর মধ্যে নেইমার ভাইরাসজনিত জ্বরেও আক্রান্ত হন। ওই জ্বর থেকেও সেরে উঠেছেন তিনি। তবে ব্রাজিলের সংবাদ মাধ্যম গ্লোবো জানিয়েছে, দক্ষিণ কোরিয়ার বিপক্ষে শুরুর একাদশে থাকলেও শতভাগ ফিট ছিলেন না নেইমার। এমনকি তার অনুশীলনের ভিডিও ফুটেজে তার ওজনও বেড়ে যাওয়ার বিষয়টা দেখা গেছে। 

নেইমারকে ফিট করে তোলার প্রথম চিকিৎসা ছিল তার পায়ের ফোলা কমানো। ইনজুরিতে তার বিশ্বকাপ শেষ হওয়ার শঙ্কা তৈরি হয়েছিল। তবে ব্যথা পাওয়ার একদিন পরেই পায়ের ছবি দিয়ে নেইমার জানান যে, ফোলা কমে গেছে। এরপর তাকে নাসার প্রযুক্তি ব্যবহার করে তৈরি করা বুট পরানো হয়।

এতে করে তার পায়ের ব্যথা কমতে শুরু করে। শুরু হয় স্বাভাবিক পর্যায়ে ফেরানোর লড়াই। সেজন্য ঠান্ডা পুলে নামিয়ে দেওয়া হয় নেইমার ও সান্দ্রোকে। সেখানে পানির মধ্যে জগিং করেন পিএসজি তারকা। বল পায়ে মাঠে ফেরা ছিল শেষ ধাপ। ওই পরীক্ষায় রবিবার তিনি পাস করেছেন। এর পর সোমবার রাতে যা করে দেখালেন তা শুধু ইতিহাস। 

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়