Cvoice24.com

চট্টগ্রাম বন্দরে আসা ভারতের ত্রাণ সামগ্রী হস্তান্তর

প্রকাশিত: ০৫:৫৮, ৯ মে ২০১৮
চট্টগ্রাম বন্দরে আসা ভারতের ত্রাণ সামগ্রী হস্তান্তর

ছবি: সিভয়েস

মিয়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের জন্য আবারও ত্রাণ সামগ্রী পাঠিয়েছে ভারত। মঙ্গলবার দেশটির নৌবাহিনীর ‘ঐরাবত’ নামের একটি ত্রাণবাহী জাহাজ চট্টগ্রাম সমুদ্র বন্দরে পৌঁছে।

আজ বুধবার (৯ মে) সকালে বন্দরের ২ নম্বর জেটিতে এসব ত্রাণসামগ্রী ত্রাণ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার কাছে আনুষ্ঠানিকভাবে এসব হস্তান্তর করেছেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা।

হর্ষ বর্ধন শ্রিংলা বলেছেন, মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের জন্য দ্বিতীয় দফায় মানবিক বিবেচনায় ভারতের এই ত্রাণ সহায়তা। ভারত সবসময় বাংলাদেশের সংকটে তাৎক্ষণিকভাবে সাড়া দিয়েছে। আমরা জানি, এই বিপুল সংখ্যক মানুষের ঢল বাংলাদেশ সরকার ও জনগণের জন্য একটা বড় চ্যালেঞ্জ তৈরি করেছে। তাদের সহযোগিতা পৌঁছে দিতে বাংলাদেশের ভূমিকা প্রশংসনীয়। আমরা মনে করি এই কাজ আন্তর্জাতিক সম্প্রদায়ের স্বীকৃতি ও সমর্থন পাওয়ার দাবিদার। আমরা খাদ্য, পোশাক, আশ্রয়, স্বাস্থ্যসেবা ইত্যাদি প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য বাংলাদেশ সরকারের প্রতিটি পদক্ষেপের প্রশংসা করি।

প্রথম দফায় ৯৮১ মেট্রিক টন ত্রাণ সহায়তা দেয় ভারত। দ্বিতীয় দফায় ত্রাণ সামগ্রীর মধ্যে চিনি, ছিল চাল, লবণ, তেল, বিস্কুট, চা, নুডুলস, মশারি রয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন, মন্ত্রণালয়ের সচিব শাহ কামাল, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ ‍আবুল কালাম, জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান, চট্টগ্রাম বন্দরের সদস্য (প্রশাসন ও পরিকল্পনা) মো. জাফর আলম, সচিব ওমর ফারুক, রাউজান উপজেলা চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী বাবুল প্রমুখ।

-সিভয়েস/কেএম

9

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়