বায়তুশ শরফ কমপ্লেক্সের টাকা আত্মসাতের মামলায় দুই সহোদর গ্রেপ্তার

সাতকানিয়া প্রতিনিধি

প্রকাশিত: ১৯:১৪, ১৮ এপ্রিল ২০২৪
বায়তুশ শরফ কমপ্লেক্সের টাকা আত্মসাতের মামলায় দুই সহোদর গ্রেপ্তার

সাতকানিয়া কেরানীহাট বায়তুশ শরফ কমপ্লেক্সের টাকা আত্মসাতের মামলায় দুই সহোদর গ্রেপ্তার হয়েছেন। বুধবার রাতে কমপ্লেক্সের নিচেবায়তুশ শরফ হোটেল থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তাররা হলেন, উপজেলার  বারদোনা এলাকার হোছন নগরের শামশুল হকের ছেলে মো. আলী (৫৫) ও নাছির উদ্দীন(৪৯)। বায়তুশ শরফ হোটেলের স্বত্ত্বাধিকারী তারা।

জানা গেছে, ২০০২ সালে বায়তুশ শরফ কমপ্লেক্সের পক্ষে জনৈক ওলা মিয়া ফকির কে প্রথম পক্ষ দেখিয়ে একটি দোকান বরাদ্দের চুক্তিপত্র সৃজন করেন নাছির উদ্দীন ও মো. আলী। প্রকৃত পক্ষে জনৈক ওলা মিয়া ফকির নামে কেউ কোন কালে বায়তুশ শরফের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন নি। আদতে জালজালিয়াতির মাধ্যমে নাছির উদ্দীন এবং  মো. আলী দু'সহোদর বানোয়াট একটা চুক্তিনামা সম্পাদন করেন।  ২০২০ সালের ২১ অক্টোবর  বায়তুশ শরফের নতুন কমিটি গঠিত হওয়ার পর বিষয়টি ধরা পড়েছে। ইতোমধ্যে বায়তুশ শরফের বর্তমান পীর মাওলানা আব্দুল হাই নদভী সভাপতি ও আলহাজ্ব মোহাম্মদ মূসাকে সাধারণ সম্পাদক করে ৩ বছর মেয়াদী কেরানীহাট বায়তুশ শরফ কমপ্লেক্সের ১৭ জনের পরিচালনা পর্ষদ গঠিত হয়। পরবর্তীতে নতুন কমিটির সভায় নিয়মতান্ত্রিক ভাবে বায়তুশ শরফ কমপ্লেক্সের আওতাধীন দোকানসমূহের চুক্তি নবায়নের প্রস্তাব উত্থাপিত হয়। সেমতে সকল দোকান মালিকদের মূল চুক্তিপত্র প্রদর্শনের কথা হয়। অনরূপভাবে বায়তুশ শরফ হোটেলের মূল চুক্তিপত্র দেখাতে বলা হলে বেরিয়ে আসে কেরানীহাট বায়তুশ শরফ হোটেলের জালিয়াতি।এক পর্যায়ে বর্তমান কমিটি বিষয়টি নিয়ে তদন্ত শুরু করলে বায়তুশ শরফ হোটেলটি নিজেদের নামে আত্মসাৎ করার জন্য বিভিন্ন ভাবে ষড়যন্ত্র লিপ্ত হয়।  

বায়তুশ শরফ কমপ্লেক্সের সহ সভাপতি আহমদ সৈয়দ গত ৬-৬-২০২৩ তারিখে চট্টগ্রাম চীফ জুডিসিয়াল আদালতে নাছির ও মো. আলী সহ মোট ৫ জনের বিরুদ্ধে জালজালিয়াতি ও প্রতারণা এবং টাকা আত্মসাৎ, ভুয়া চুক্তিনামা সৃজনের অপরাধে একটি মামলা দায়ের করেন। আদালত তাৎক্ষণিক মামলা আমলে নিয়ে চট্টগ্রাম জেলা পিবিআইকে তদন্তের নির্দেশ প্রদান করেন। পরে আদালতে তদন্ত রিপোর্ট জমা দিলে আদালত আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

বাদীর আইনজীবী এডভোকেট সাঈদুল আলম বলেন,বায়তুশ শরফের ট্রাস্টি সম্পত্তি জালজালিয়াতির মাধ্যমে আত্মসাৎ করার চেষ্টা করেছেন চক্রটি।তদন্তের রিপোর্টে তা সুনির্দিষ্ট ভাবে প্রমাণিত হওয়ায় তাদের বিরুদ্ধে আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারী করেছেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়