সন্দ্বীপ মিরসরাই সীতাকুণ্ডে ভোট বুধবার

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১১:০০, ৭ মে ২০২৪
সন্দ্বীপ মিরসরাই সীতাকুণ্ডে ভোট বুধবার

মধ্যরাতে শেষ হয়েছে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের প্রচারণা। আগামীকাল বুধবার (৮ মে) চট্টগ্রামের সন্দ্বীপ, মিরসরাই এবং সীতাকুণ্ডে ভোট অনুষ্টিত হবে। এদিন সকাল ৮টায় শুরু হয়ে টানা চলবে বিকাল ৪টা পর্যন্ত।

মঙ্গলবার (৭ মে) সকাল থেকে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষ্যে আইনশৃঙ্খলা রক্ষায় বিজিবি মোতায়েন করা হয়েছে। এছাড়া মোতায়েন করা হয়েছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।

এদিকে, চট্টগ্রামের তিন উপজেলাসহ প্রথম ধাপের ১৪১ উপজেলার পরিষদের ভোট নিয়ে আজ (মঙ্গলবার) সংবাদ সম্মেলন করবেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

জানা গেছে, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ২২ উপজেলার ভোট হবে ইভিএমে। বাকিগুলোর ভোটাররা ভোট দেবেন ব্যালটে। তিনটি পদে এক হাজার ৬৩৫ জনের মধ্যে চেয়ারম্যান পদে ৫৭০ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬২৫ জন এবং সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে ৪৪০ জন প্রার্থী প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

তবে চেয়ারম্যান পদে আটজন, ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে ১০ জন মোট ২৮ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন।

১৪১ উপজেলায় ৮ মে সাধারণ ছুটি—

প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের ভোট উপলক্ষ্যে বুধবার (৮ মে) সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। সোমবার (৬ মে) জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মো. কামরুজ্জামান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, অ্যালোকেশন অব বিজনেস অ্যামং দি ডিফারেন্ট মিনিস্ট্রিজ অ্যান্ড ডিভিশন্স-এর জনপ্রশাসন মন্ত্রণালয়ের অংশে ৩৭ নম্বর ক্রমিকের অনুবলে বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের চাহিদা মোতাবেক ১৪১টি উপজেলা পরিষদের সাধারণ নির্বাচন উপলক্ষ্যে ভোটগ্রহণের দিন অর্থাৎ ৮ মে সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হলো।

এবার ৮ মে থেকে ৫ জুন পর্যন্ত চার ধাপে দেশের উপজেলাগুলোয় নির্বাচন করছে ইসি। পরবর্তী ধাপের ভোটেও সাধারণ ছুটি থাকবে।

সর্বশেষ

পাঠকপ্রিয়