ভারপ্রাপ্ত রেজিস্ট্রারকে অব্যাহতির আশ্বাস চবি উপাচার্যের 

চবি প্রতিনিধি

প্রকাশিত: ২১:২৮, ২ জানুয়ারি ২০২৩
ভারপ্রাপ্ত রেজিস্ট্রারকে অব্যাহতির আশ্বাস চবি উপাচার্যের 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) অফিসার সমিতির অবস্থান কর্মসূচির দ্বিতীয় দিনে ভারপ্রাপ্ত রেজিস্ট্রারকে অব্যাহতির আশ্বাস দিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। 

সোমবার (২ জানুয়ারি) দুপুর আড়াইটার দিকে অবস্থানরত কর্মকর্তাদের ডেকে নিয়ে ভারপ্রাপ্ত রেজিস্ট্রারকে অব্যাহতি দিয়ে কর্মকর্তাদের মধ্য থেকে রেজিস্ট্রার নিয়োগের আশ্বাস দেন তিনি। 

মুহাম্মদ হামিদ হাসান নোমানী বিষয়টি নিশ্চিত করে বলেন, আমরা আজকে দুপুর আড়াইটার দিকে উপাচার্য মহোদয়ের সাথে দেখা করেছি। তিনি আমাদেরকে মৌখিকভাবে জানিয়েছেন যে, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম মনিরুল হাসান আগামী পাঁচ তারিখ পর্যন্ত ব্যক্তিগত কারণে ছুটিতে থাকায় আগামী সাত তারিখের মধ্যে ওনারা ব্যবস্থা নিবেন। 

তিনি আরও বলেন, সাত তারিখের মধ্যে ওনাকে অব্যাহতি দিয়ে আগামী আট তারিখের মধ্যে আমাদের কর্মকর্তাদের মধ্য থেকে রেজিস্ট্রার নিয়োগ দিতে হবে। নয়তো আট তারিখ থেকে আমাদের কর্মসূচি চলমান থাকবে। ইতোমধ্যেই পূর্ণকালীন রেজিস্ট্রার নিয়োগ চেয়ে উপাচার্যকে চিঠি দিয়েছে বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশন। 

অবস্থানরত সমিতির অন্যান্য সদস্যরা জানান, বেঁধে দেওয়া সময়ের মধ্যে কর্তৃপক্ষ দাবি না মানায় আমরা পূর্বঘোষিত কর্মসূচি পালনে গতকাল থেকে রেজিস্ট্রারের কার্যালয়ে অবস্থান নিয়েছি। আজ দুপুরে উপাচার্যের আশ্বাসে আমাদের কর্মসূচি সাময়িক স্থগিত করা হয়েছে। আগামী সাত তারিখের মধ্যে আমাদের দাবি মানা না হলে আট তারিখ থেকে আমরা পুনরায় অবস্থান কর্মসূচি, ধর্মঘটে যাবো। 

সমিতির সভাপতি রাশেদুল হায়দার জানান, রেজিস্ট্রার পদটি কর্মকর্তাদের পদ। তবে দীর্ঘদিন ধরে বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক ভারপ্রাপ্ত হিসেবে এ দায়িত্ব পালন করে আসছেন। এতে রেজিস্ট্রার দপ্তরের কার্যক্রম ব্যাহত হচ্ছে। আমরা চাই, কর্মকর্তাদের মধ্য থেকে কাউকে এ পদে নিয়োগ দেওয়া হোক।

তবে এসব বিষয়ে জানতে উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

সর্বশেষ

পাঠকপ্রিয়