Cvoice24.com

তাণ্ডবের চার দিন পর চবির তদন্ত কমিটি

চবি প্রতিনিধি

প্রকাশিত: ১৮:২৯, ১১ সেপ্টেম্বর ২০২৩
তাণ্ডবের চার দিন পর চবির তদন্ত কমিটি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শাটল ট্রেনের দূর্ঘটনার পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সোমবার (১১ সেপ্টেম্বর) বিকেলে এসব কমিটি করা হয়। তবে কতদিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে হবে তার কোনো উল্লেখ নেই।  

ট্রেন দুর্ঘটনায় সাংবাদিকতা বিভাগের ড. মোহাম্মদ সহিদউল্লাহকে আহ্বায়ক করে সদস্য করা হয়েছে ভূগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের অধ্যাপক ড. অলক পাল এবং কমিটির সদস্য সচিব রাখা হয়েছে প্রধান নিরাপত্তা কর্মকর্তা আব্দর রাজ্জাককে।

ভাঙচুরের ঘটনায় ইসলামের ইতিহাস ও সংস্কৃত বিভাগের অধ্যাপক ড. বশির আহমেদকে আহ্বায়ক করে ৩ জনকে সদস্য করা হয়েছে। সদস্যরা হলেন, জামাল নজরুল ইসলাম গণিত ও ভৌত বিজ্ঞান গবেষণা কেন্দ্র অধ্যাপক ড. অঞ্জন কুমার চৌধুরী, ফাইন্যান্স বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ জামাল উদ্দীন, জিন প্রকৌশল ও জীবপ্রযুক্তি বিভাগের অধ্যাপক  প্রফেসর ড. নাজনীন নাহার ইসলাম এবং সদস্য সচিব সহকারী প্রক্টর সৌরভ সাহা জয়।

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নূর আহমদ বলেন, দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে দ্রুত সময়ের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার রাতে শাটল ট্রেনের ছাদে যাতায়াত করতে গিয়ে গাছের আঘাতে অন্তত ২০ শিক্ষার্থী আহত হন। এর পরপরেই শিক্ষার্থীরা প্রথমে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্টে জড়ো হয়ে আন্দোলন শুরু করেন। এর মধ্যে আহত একজন শিক্ষার্থীর মৃত্যুর গুজব ছড়িয়ে পড়লে শিক্ষার্থীরা ক্ষিপ্ত হয়ে জিরো পয়েন্টে অবস্থিত পুলিশ বক্স, উপাচার্যের বাসভবন, পরিবহন দপ্তরে ও শিক্ষক ক্লাবে ব্যপক ভাঙচুর চালান। এ ঘটনায় ১৪ জনকে আসামি করে অজ্ঞাত আরও ৯০০ শিক্ষার্থীকে বাদি করে মামলা করেছে প্রশাসন।

সর্বশেষ

পাঠকপ্রিয়