প্রবল বর্ষণে বন্দরের বহির্নোঙ্গরে পণ্য খালাস বন্ধ

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৩৮, ১৯ জুন ২০২১
প্রবল বর্ষণে বন্দরের বহির্নোঙ্গরে পণ্য খালাস বন্ধ

ফাইল ছবি

চট্টগ্রামে গতকাল থেকে টানা মাঝারি ও ভারী বর্ষণে বন্দরের বহির্নোঙ্গরে বড় জাহাজ থেকে পণ্যের খালাস কার্যক্রম বন্ধ রয়েছে। তবে বন্দরের ভেতরে কনটেইনার ওঠা-নামানোর কাজ পুরোদমে চলছে বলে জানিয়েছে বন্দর কর্তৃপক্ষ।

বন্দর কর্তৃপক্ষ জানায়, বিদেশ থেকে আমদানিকৃত পণ্যের মধ্যে খাদ্যপণ্য, সিমেন্ট, চিনি ইত্যাদি রয়েছে। এসব পণ্য লাইটার জাহাজের মাধ্যমে খালাস করা হয়। কিন্তু ভারী বর্ষণের কারণে এসব পণ্য খালাস করলে নষ্ট হয়ে যেতে পারে। তাই আপাতত বহির্নোঙ্গরে পণ্য খালাস বন্ধ রয়েছে। বৃষ্টি বন্ধ না হলে পণ্য খালাস সম্ভব হবে না বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব মোহাম্মদ ওমর ফারুক সিভয়েসকে বলেন, গতকাল থেকে ভারী বর্ষণ হচ্ছে চট্টগ্রামে। এরমধ্যেও বন্দরের কনটেইনার হ্যান্ডলিং কার্যক্রম স্বাভাবিক রয়েছে। বন্দরের ইয়ার্ডেও কোন পানি ওঠে নি। তবে বৃষ্টিতে ভিজে নষ্ট হয় এমন পণ্য যেমন শিশু খাদ্যপণ্য, সিমেন্ট, চিনি বোঝাইকৃত জাহাজ থেকে পণ্য খালাস বন্ধ রয়েছে। 

এদিকে আবহাওয়া অফিস জানিয়েছে, শনিবার (১৯ জুন) সন্ধ্যা ৬টা পর্যন্ত চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারী বর্ষণ হতে পারে। অতি ভারি বর্ষণে চট্টগ্রাম বিভাগের পাহাড়ি এলাকায় কোথাও কোথাও ভূমিধসের শঙ্কা রয়েছে। 

তবে সোমবারের মধ্যে বৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে বলেও আভাস দিয়েছে আবহাওয়া অফিস।

সর্বশেষ

পাঠকপ্রিয়