৯০ হাজার দিরহামসহ দুবাইগামী বিমানযাত্রী আটক

সিভয়েস২৪ প্রতিবেদক

প্রকাশিত: ০৯:২৮, ২৭ এপ্রিল ২০২৪
৯০ হাজার দিরহামসহ দুবাইগামী বিমানযাত্রী আটক

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ৯০ হাজার সংযুক্ত আরব আমিরাতের দিরহামসহ এক যাত্রীকে আটক করেছে এনএসআই চট্টগ্রাম বিমানবন্দর এবং বিমানবন্দর শুল্ক গোয়েন্দা টিম।

শুক্রবার (২৬ এপ্রিল) সন্ধ্যা সাতটার দিকে তাকে আটক করা হয় বলে জানিয়েছেন বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তাসলিম আহমেদ।

আটক ওই যাত্রীর নাম মোহাম্মদ কায়সার হামিদ (পাসপোর্ট নম্বর- EG0402925)। তিনি চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার বাসিন্দা। এয়ার এরাবিয়ার জি নাইন-৫২১ ফ্লাইট যোগে তার রাত ৮টা ২০ মিনিটে শারজাহ যাওয়ার কথা ছিলো। 

সংশ্লিষ্ট গোয়েন্দা সংস্থার দায়িত্বশীল একজন কর্মকর্তা জানান, ওই যাত্রীকে বিমানবন্দর টার্মিনালের আন্তর্জাতিক এ্যান্টি হাইজ্যাকিং গেটে তল্লাশি ও জিজ্ঞাসাবাদ করা হয়। এরপর তার কাছ থেকে উদ্ধার করা হয় ৯০ হাজার দিরহাম যা বাংলাদেশি ২৭ লাখ টাকা বা ২৩ হাজার ৬৮৪ মার্কিন ডলারের সমান। 

ওই কর্মকর্তা আরও জানান, বৈদেশিক মুদ্রা নীতিমালা অনুযায়ী নির্ধারিত পরিমাণের (১ বছরে সর্বোচ্চ ১২ হাজার ইউএস ডলার বা এর সমমূল্যের অন্য কোনো বৈদেশিক মুদ্রা) বেশি বৈদেশিক মুদ্রা নিয়ে বিদেশে যাওয়ার চেষ্টা করায় তার কাছে পাওয়া বৈদেশিক মুদ্রাসহ তাকে আটক করা হয়।

বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তাসলিম আহমেদ জানান, বিমানবন্দর শুল্ক গোয়েন্দা ওই যাত্রীর বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে পতেঙ্গা মডেল থানায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে। উদ্ধার করা বিদেশি মুদ্রাগুলো শুল্ক গোয়েন্দার মাধ্যমে বিমানবন্দর কাস্টমসের কাছে হস্তান্তর করা হবে, যা পরবর্তীতে সরকার কর্তৃক জব্দ হবে।

সর্বশেষ

পাঠকপ্রিয়