ভোট ফেলে চাচা ঢাকায়, ভাতিজাকে এগিয়ে রাখছেন সমর্থকরা

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ২১:৪০, ৭ মে ২০২৪
ভোট ফেলে চাচা ঢাকায়, ভাতিজাকে এগিয়ে রাখছেন সমর্থকরা

কক্সবাজারের কুতুবদিয়ায় উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি ফরিদুল আলম চৌধুরী (মোটরসাইকেল)। তাঁর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন তাঁরই ভাতিজা ব্যারিস্টার মুহাম্মদ হানিফ বিন কাশেম (ঘোড়া)। আনারস প্রতীক নিয়ে মাঠে আছেন আছহাব উদ্দিন কুতুবী নামে আরো এক প্রার্থী।

নির্বাচনী মাঠে সবার নজর লড়াইয়ে চাচা নাকি ভাতিজার জিত হচ্ছে সেদিকে। তবে ভোটের একদিন আগে সেই হিসাব-নিকাশ পাল্টে গেছে। চাচা ফরিদুল আলম হঠাৎ ঢাকায় ‘চিকিৎসা’ নিতে যাওয়ায় কর্মী-সমর্থকরা হতাশ। সেই সুযোগ কাজে লাগাচ্ছেন ভাতিজা হানিফসহ অন্য প্রার্থী।

হানিফের ঘোড়া প্রতীকের কর্মী বড়ঘোপ কাইন্দাইল্যা পাড়ার শারমিন আক্তার বলেন, ‘প্রতিটি গ্রামেই মহিলাদের কাছে ঘোড়া মার্কায় সাড়া পাচ্ছি। আমরা শতভাগ আশাবাদী নির্বাচনে জয়ের ব্যাপারে।’

ধুরুংবাজারের একটি হোটেলের ম্যানেজার নাজির হোসেন, মুদি দোকানদার নুরুল ইসলাম বলেন, ভোটে হুমকি বা বাধা প্রদান না করা হলে ভোটাররা কেন্দ্রে যাবে, ঘোড়া মার্কায় ভোট দেবে।

দ্বীপের উত্তর জোনের ধনাঢ্য প্রার্থী আছহাব উদ্দিন চাইছেন জনপ্রিয়তা না থাকলেও ভোটারদের কাছ থেকে কৌশলে ভোট কিনে নেবেন—এমন শঙ্কা অনেক ভোটারের। তিনি ইতিমধ্যে প্রতিটি ওয়ার্ডে দৈনিক হাজিরার ভিত্তিতে শত শত কর্মী কাজে লাগিয়েছেন বলে অভিযোগ তুলেছেন তেলাকাটা গ্রামের রেজাউল করিম নামের একজন ভোটার।

এদিকে ভাইস চেয়ারম্যান পদে মূল প্রতিদ্বন্দ্বিতায় ভোটাররা রাখছেন আকবর খান (উড়োজাহাজ) ও জুনাইদুল হককে (চশমা)। উপজেলার সর্বত্রই আকবর খানের পাল্লাই ভারী মনে করেন অনেকে। মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন হাছিনা আক্তার বিউটি (কলসি) ও ছৈয়দা মেহেরুন্নেছা (ফুটবল)। বর্তমান ভাইস চেয়ারম্যান হাছিনা আক্তারের প্রচারণা ও জনসমর্থনে এগিয়ে রয়েছেন। ফলে বুধবারের নির্বাচনে সাধারণ জনগণ ও ভোটারদের জরিপে আগামী উপজেলা পরিষদ হতে পারে হানিফ, আকবর ও বিউটি জুটি।

উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটানিং অফিসার মো. নুরুল ইসলাম বলেন, ‘উপজেলার ৩৭টি কেন্দ্রে শান্তিপূর্ণ ও প্রভাবমুক্ত পরিবেশে ভোটাররা ভোট প্রয়োগ করতে পারবে।’

সর্বশেষ

পাঠকপ্রিয়