রাঙামাটির চার উপজেলায় ভোটগ্রহণ শুরু

রাঙামাটি প্রতিনিধি 

প্রকাশিত: ০৯:৫৫, ৮ মে ২০২৪
রাঙামাটির চার উপজেলায় ভোটগ্রহণ শুরু

রাঙামাটিতে শুরু হয়েছে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোটগ্রহণ। বুধবার ( ৮ মে) সকাল ৮টা থেকে রাঙামাটি সদর, কাউখালী, বরকল ও জুরাছড়ি -৪ উপজেলায় এক পৌরসভা ও ১৯টি ইউনিয়নে ৯টি হেলিসর্টি কেন্দ্রসহ সর্বমোট ৯২টি কেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশে চলছে ভোটগ্রহণ। তবে সকাল থেকে বৃষ্টির কারণে রাঙামাটিতে তেমন ভোটার আসতে না পারলেও, বৃষ্টি কমার সাথে সাথে কেন্দ্রে কেন্দ্রে ভোটার উপস্থিতি বেড়েছে।

নির্বাচনে ৪ উপজেলায় মোট চেয়ারম্যান পদে ১২জন, ভাইস চেয়ারম্যান পদে ১০জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৯জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটার রয়েছে ২লাখ ১১হাজার ২২৪জন। যার মধ্যে রাঙামাটি সদর উপজেলায় চেয়ারম্যানপদে লড়ছেন ৫জন, ভাইস চেয়ারম্যান পদে ৬জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ৩জন প্রার্থী। এই উপজেলায় ভোট কেন্দ্র ৪১টি, ভোটার রয়েছে ১লাখ ১হাজার ১৯৮ জন।

কাউখালী উপজেলায় চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ২জন করে। এই উপজেলার ২১টি ভোট কেন্দ্রে ভোটার রয়েছে ৫০হাজার ৮০৩জন।

বরকল উপজেলায়ও চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ২জন করে প্রতিদ্বন্দ্বিতা করছে। এই উপজেলায ভোট কেন্দ্র ১৭টি, যার মধ্যে হেলিসর্টি কেন্দ্র ২টি, মোট ভোটার ৩৯হাজার ১৯৩জন।

এদিকে জুরাছড়ি উপজেলায় চেয়ারম্যান পদে লড়ছেন ২জন, ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ২জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ২জন। এই উপজেলায় ভোট কেন্দ্র ১৩টি, যার মধ্যে হেলিসর্টি কেন্দ্র ৭টি, মোট ভোটার ২০হাজার ৩০জন।


 

সর্বশেষ

পাঠকপ্রিয়