উত্তর জেলা শ্রমিক লীগের সভাপতি দিদার গ্রেপ্তার

সিভয়েস২৪ প্রতিবেদক

প্রকাশিত: ২৩:০৫, ৭ মে ২০২৪
উত্তর জেলা শ্রমিক লীগের সভাপতি দিদার গ্রেপ্তার

চট্টগ্রাম উত্তর জেলা শ্রমিক লীগের সভাপতি নাসির উদ্দিন দিদারকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। মঙ্গলবার (৭ মে) রাত ১০ টার দিকে মিরসরাইয়ে নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

দিদারের বাড়ি মিরসরাই উপজেলার জোরারগঞ্জ থানার ৩ নম্বর জোরারগঞ্জ ইউনিয়নের পরাগলপুর গ্রামে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সন্ধ্যার পর দিদারের বাড়ি ঘেরাও করে পুলিশ। এ সময় তিনি পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করেন। তবে শেষরক্ষা হয়নি। পুলিশের জালে ধরা পড়ে যান।

গ্রেপ্তারের বিষয়টি সিভয়েস২৪-কে নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আবু তৈয়ব মো. আরিফ হোসেন।

তিনি বলেন, ‘চট্টগ্রাম উত্তর জেলা শ্রমিক লীগের সভাপতি নাসির উদ্দিন দিদারকে গোয়েন্দা পুলিশের একটি টিম গ্রেপ্তার করেছে। তার বিরুদ্ধে নেগোশিয়েবল ইনস্ট্রুমেন্ট (এনআই) অ্যাক্ট আইনে একটি মামলা ছিল। ওই মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ছিল।’

খোঁজ নিয়ে জানা গেছে, চলতি বছরের ৪ এপ্রিল নাছির উদ্দিন দিদারের মালিকানাধীন আরশিনগর ফিউচার পার্কে এক ইফতার মাহফিলের আয়োজন করা হয়। সেখানে তিনি মোনাজাত করেন। মোনাজাতের মধ্যে এলোমেলোভাবে একের পর এক নানা কথা বলা শুরু করেন। এক পর্যায়ে আমন্ত্রিত অতিথিরা তার দোয়া-মোনাজাত শুনে হাসি ধরে রাখতে পারেননি। মুহূর্তেই ওই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে ক্ষোভ প্রকাশ করে বিভিন্ন মন্তব্য করেন নেটিজেনরা।

এর আগে, ২০২৩ সালের ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে গানবাজনা বাজিয়ে দিবসটি পালন করে ভাইরাল হন শ্রমিক লীগ নেতা নাসির উদ্দিন দিদার। এছাড়া বিভিন্ন সময় ওয়াজ মাহফিলে আপত্তিকর নানা বক্তব্য দিয়ে আলোচনা-সমালোচনার মুখে পড়তে দেখা গেছে তাকে।

সর্বশেষ

পাঠকপ্রিয়