Cvoice24.com

পানছড়িতে চোরকারবারিকে ছিনিয়ে নিয়ে বিজিবির উপর হামলার ঘটনায় মামলা

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ২০:২৩, ২৫ সেপ্টেম্বর ২০২৩
পানছড়িতে চোরকারবারিকে ছিনিয়ে নিয়ে বিজিবির উপর হামলার ঘটনায় মামলা

খাগড়াছড়ির পানছড়িতে বিজিবির উপর হামলা করে চোরাকারবারিকে ছিনিয়ে নিয়ে বিজিবির উপর হামলার ঘটনায় থানায় মামলা হয়েছে। ভিডিও ফুটেজ দেখে আসামিদের চিহ্নিত করে গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছে পুলিশ।

সোমবার নায়েব সুবেদার মো, মোফাজ্জল হোসেন বাদি হয়ে পানছড়ি থানায় ১৩ জনের নাম উল্লেখ করে মামলাটি করেন। মামলায় আরো ৫০০ থেকে ৬০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

পানছড়ির লোগাং ক্যাম্পের বিজিবি সদস্যরা একটি মোটরসাইকেলে থাকা দুই পাহাড়ি আরোহীকে তল্লাশি করে। এ সময় তাদের কাছে থাকা বস্তার ভেতর থেকে সাড়ে ১২ লাখ টাকা জব্দ করা হয়। এই টাকার বিষয়ে কোনো সদুত্তর দিতে পারেনি আটক ব্যক্তিরা।

আটক ব্যক্তিদেরসহ জব্দ করা টাকা পানছড়ি থানায় হস্তান্তরের জন্য নেওয়ার পথে পূজগাং বাজার এলাকায় বিজিবি সদস্যদের গাড়ি আটকে তাদের ওপর হামলা চালিয়ে টাকা ও আটক ব্যক্তিদের ছিনিয়ে নিয়ে যায়

আটকরা ছিলেন—  পানছড়ি উপজেলার সিমানা পাড়ার  বাসিন্দা প্রদীপ চাকমার ছেলে আরোহী রিংটু চাকমা (২৭), সুমন্ত চাকমার ছেলে ধন রঞ্জন চাকমা (২৩)।   

লোগাং জোন (৩ বিজিবি) পানছড়ি ব্যাটালিয়ন অধিনায়ক লেঃ কর্নেল এ কে এম আরিফুল ইসলাম জানান, উপস্থিত ব্যক্তিবর্গের মারমুখী আচরণ সত্ত্বেও উচ্ছৃঙ্খল ব্যক্তিবর্গ অতি নিকটে চলে আসায় অধিক সংখ্যক লোকজনের হতাহতের কথা বিবেচনা করে বিজিবি সদস্যগণ অসামান্য ধৈর্য্য ও প্রজ্ঞার সাথে পরিস্থিতি মোকাবেলা করতে থাকে। পবরর্তী সময়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফাঁকা গুলি করে পরিস্থিতি শান্ত করা হয়। 

সন্ধ্যায় খাগড়াছড়ি বিজিবি সেক্টর কমান্ডার কর্নেল মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন ঘটনাস্থল পরিদর্শন করে সাংবাদিক ও স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় করেন। এ বিষয়ে স্থানীয়দের সাথে কথা বলতে চেষ্টা করলেও কেউ  ভয়ে কিছু বলতে রাজি হয়নি। 

এ ব্যাপারে পানছড়ি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হারুন রশিদ বলেন, এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। ভিডিও ফুটেজ দেখে পরবর্তী তে আসামী আটকের  প্রক্রিয়া চলমান আছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়