খাগড়াছড়ির চার উপজেলায় ৪০ প্রার্থী, ছিটকে পড়লেন একজন

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৩২, ১৭ এপ্রিল ২০২৪
খাগড়াছড়ির চার উপজেলায় ৪০ প্রার্থী, ছিটকে পড়লেন একজন

খাগড়াছড়ির রামগড় উপজেলায় চেয়ারম্যান পদে এক প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে। মামলার তথ্য গোপন করায় কংজঅং মার্মা নামে ওই প্রার্থীর মনোনয়ন বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। চেয়ার‌ম্যান, ভাইস চেয়ার‌ম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে এ উপজেলায়। এ ছাড়া জেলার মাটিরাঙ্গা, মানিকছড়ি ও লক্ষ্মীছড়ি উপজেলায় ৩১ প্রার্থী টিকে গেছেন মনোনয়ন যাচাই-বাছাইয়ে। 

বুধবার (১৭ এপ্রিল) রির্টানিং কর্মকর্তা ও খাগড়াছড়ি জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ কামরুল আলম এ ঘোষণা দেন।

রামগড় : রামগড় উপজেলায় চেয়ারম্যান পদে বিশ্ব প্রদীপ কুমার কার্বারী, মো. আব্দুল কাদের। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মো. আনোয়ার ফারুক, মো. নুরুল আমীন, মোবারক হোসেন বাদশা, শামসুদ্দিন মিলন, মো.ওমর ফারক এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে হাছিনা আক্তার ও নাছিমা আহসান নীলার মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। 

মাটিরাঙ্গা : মাটিরাঙ্গা উপজেলায় মনোনয়ন বৈধ ঘোষিত হয়েছে চেয়ারম্যান পদে আবুল কাশেম ভুইঁয়া, মো. তাজুল ইসলাম, মো. রহিছ উদ্দিন, মো. রফিকুল ইসলাম। ভাইস চেয়ারম্যান পুরুষ মো. জালাল মিয়া, মো. দেলোয়ার হোসেন, আলী হোসেন ও অনি রঞ্জন ত্রিপুরা। ভাইস চেয়ারম্যান মহিলা আমেনা বেগম ও হাছিনা বেগমের। 

মানিকছড়ি : মানিকছড়ি উপজেলায় চেয়ারম্যান পদে মো. জয়নাল আবেদীন, মো. রফিকুল ইসলাম ও মো. আবদুল হামিদ। ভাইস চেয়ারম্যান ( পুরুষ) পদে মো. জাহেদুল আলম মাসুদ, মো. সামায়উন ফরাজী সামু, মো. মোকতাদের হোসেন ও চলাপ্রু মারমা নিলয়, মহিলা ভাইস চেয়ারম্যান পদে রাহেলা আক্তার ও নূরজাহান আফরিন লাকির মনোনয়ন টিকে গেছে। 

লক্ষ্মীছড়ি : লক্ষীছড়ি উপজেলায় চেয়ারম্যান পদে বাবুল চৌধুরী, রতন বিকাশ চাকমা, নীলবর্ণ চাকমা, সাথোয়াইঅং মারমা, হরি মোহন চাকমা ও সুপার জ্যোতি চাকমা। ভাইস চেয়ারম্যান পুরুষ পদে রতন বিকাশ চাকমা ও রাজেন্দ্র চাকমা এবং মহিলা পদে সাগরিকা চাকমা, মিনুচিং মারমা ও অয়ক্রইপ্রু মারমার মনোনয়ন বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা।

খাগড়াছড়ি জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ কামরুল আলম বলেন, মনোনয়ন বাতিল হওয়া ব্যক্তি আগামী ১৭-২০ এপ্রিল পর্যন্ত আপিলের সুযোগ পাবেন। ২১ এপ্রিল আপিলের শুনানি হবে। প্রার্থীতা প্রত্যাহার ২২ এপ্রিল এবং প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল।

সর্বশেষ

পাঠকপ্রিয়