Cvoice24.com

রামগড়ে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন 

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ০৯:৫৯, ১৪ মে ২০২৪
রামগড়ে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন 

খাগড়াছড়ির রামগড়ে স্ত্রী হত্যার দায়ে স্বামীকে যাবজ্জীবন কারাদণ্ডের রায় দিয়েছেন আদালত। একই সাথে ৫০ হাজার টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে আরও তিন মাস জেল দেওয়া হয়েছে। এ সময় হত্যাকারী আদালতে উপস্থিত ছিল। সোমবার (১৩ মে) খাগড়াছড়ি সিনিয়র জেলা ও দায়রা জজ আব্দুল্লাহ আল মামুন আদালতে এ রায় ঘোষণা করেন।

জানা গেছে, ২০২০ সালের ১৮ এপ্রিল বিকাল সাড়ে ৩টার দিকে খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলার রশ্বিয়াপাড়া গ্রামে পারিবারিক তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে অনন্ত ত্রিপুরা তার স্ত্রী রন্দাবালা ত্রিপুরাকে কোদাল দিয়ে মাথায় আঘাত করলে তার মৃত্যু হয়। ঘটনা ধামাচাপা দিতে ঐ দিন আনুমানিক সন্ধ্যা ৮টার দিকে আসামি অনন্ত ত্রিপুরা ও তার স্বজনরা মিলে ভিকটিমের শরীর দাহ করে শেষকৃত্য সম্পন্ন করে। এ ঘটনা জানতে পেরে ঘটনার দুই দিন পর রন্দাবালা ত্রিপুরার পিতা রাজকুমার ত্রিপুরা বাদী হয়ে রামগড় থানায় হত্যা মামলা দায়ের করেন।

মামলার পরিপেক্ষিতে ২০২১ সালের সেপ্টেম্বর মাসে পুলিশ জিআর ০২ (০৪) ২০ (রামগড়) মামলা তদন্ত চার্জশিট দাখিল করে।

খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ আদালতের পিপি বিধান কানুগো বলেন, খুনের ঘটনা ধামাচাপা দিতে পুড়িয়ে ফেলার ফলে পোস্টমর্টেম সম্ভব হয়নি। কিন্তু ঘটনার পারিপার্শ্বিকতা বিশ্লেষণ ও সাক্ষ্য প্রমাণ পর্যালোচনা করে রায় প্রদান করা হয়। মামলা এভিডেন্স বিনষ্ট করে ফেললেও অপরাধী পার পায়নি। ন্যায়বিচার প্রতিষ্ঠায় এই রায় এক অনন্য উদাহরণ।

মাত্র আড়াই বছরের মধ্যে সাক্ষ্য গ্রহণসহ বিচারিক কাজ সম্পন্ন করে প্রকাশ্য আদালতে স্ত্রী হত্যার দায়ে অনন্ত ত্রিপুরাকে যাবজ্জীবন কারাদণ্ড ঘোষণা করে রায় প্রকাশ করে খাগড়াছড়ি সিনিয়র জেলা ও দায়রা জজ আব্দুল্লাহ আল মামুন দৃষ্টান্ত স্থাপন করেছেন। দ্রুত সময়ে হত্যা মামলার সুবিচার পাওয়া জনগণের জন্য স্বস্তিদায়ক।

সর্বশেষ

পাঠকপ্রিয়