সব ষড়যন্ত্র নস্যাৎ করে বিশ্বে মর্যাদাপূর্ণ অবস্থান সৃষ্টি করেছেন প্রধানমন্ত্রী: আ জ ম নাছির

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২১:২৩, ২৩ জুন ২০২২
সব ষড়যন্ত্র নস্যাৎ করে বিশ্বে মর্যাদাপূর্ণ অবস্থান সৃষ্টি করেছেন প্রধানমন্ত্রী: আ জ ম নাছির

স্টেশন রোডের পুরাতন রেলওয়ে স্টেশনের মাঠে আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় বক্তব্য রাখেন আ জ ম নাছির উদ্দিন।

সব ষড়যন্ত্র নস্যাৎ করে দিয়ে নিজেদের অর্থায়নে পদ্মা সেতুর কাজ সম্পন্ন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের দরবারে বাংলাদেশের মর্যাদাপূর্ণ অবস্থান সৃষ্টি করেছেন বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি কর্পোরেশন মেয়র আ জ ম নাছির উদ্দিন। তিনি বলেন এই সেতু আমাদের আত্মমর্যাদার প্রতীক হিসেবে বিশ্বের কাছে চিহ্নিত হয়ে থাকবে। 

বৃহস্পতিবার (২৩ জুন) স্টেশন রোডের পুরাতন রেলওয়ে স্টেশনের মাঠে আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় এসব কথা বলেন আ জ ম নাছির উদ্দিন।

তিনি বলেন ‘পদ্মা সেতুর অর্থায়ন বন্ধ করে দিয়ে বাংলাদেশ সরকারকে নানা অসম্মানজনক শর্ত বেধে দিয়েছিল বিশ্বব্যাংক। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেসব অন্যায় শর্ত মেনে না নেয়ায় তখন অনেকেই বলেছিলেন এই সেতু কখনোই বাস্তবায়ন হবেনা। সেটাকে চ্যালেঞ্জ জানিয়ে বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা বলেছিলেন, নিজেদের অর্থে পদ্মা সেতু করবো। সে পদ্মা সেতু করে দেখিয়েছেন তিনি।  এই সেতু বিশ্বের বুকে আমাদের আত্মমর্যাদার প্রতীক হিসেবে চিহ্নিত হয়ে থাকবে।’

বাঙ্গালী জাতি রাষ্ট্র প্রতিষ্ঠার জন্যই আওয়ামী লীগের জন্ম হয়েছিল মন্তব্য করে তিনি বলেন, 'বাঙ্গালী জাতি রাষ্ট্রের প্রতিষ্ঠা ও বিকাশের জন্যই এদেশের মানুষকে সাথে নিয়ে ১৯৪৯ সালের ২৩ জুন আওয়ামী লীগের জন্ম হয়েছিল। এর পর ২৩ বছরের সংগ্রামের শেষে বঙ্গবন্ধুর নেতৃত্বে ১৯৭০ সালের নির্বাচনে পাকিস্তান আমলেও নির্বাচনের নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জয়লাভ করে। বঙ্গবন্ধুর লক্ষ্য শুধু পতাকার পরিবর্তন ছিল না, বঙ্গবন্ধুর লক্ষ্য শুধু রাজনৈতিক মুক্তি নয়, এদেশের মানুষের ভাগ্য উন্নয়ন করা ছিল মূল লক্ষ্য। স্বাধীনতা যুদ্ধে পরাজিত শক্তি বঙ্গবন্ধুকে হত্যা করার ফলে সেই লক্ষ্য পূরণ হয়নি। আজ বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে মানুষের ভাগ্য পরিবর্তন হয়েছে।’ 

সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সহসভাপতি নইম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট সুনীল সরকার, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন বাবুল, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাষ, যুগ্ম সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র রেজাউল করিম চৌধুরী, কোষাধ্যক্ষ আবদুস সালাম ও আইন সম্পাদক ইফতেখার সাইমুল। 

বিকাল ৩টায় শুরু হওয়া এই সভায় চট্টগ্রাম নগরীর বিভিন্ন থানা, ওয়ার্ড, ইউনিট আওয়ামী লীগের নেতাকর্মীরা মিছিল ও র‍্যালীসহ যোগদান করেন। এসময় মিছিলে মিছিলে সরব হয়ে উঠে নিউমার্কেটসহ আশপাশের এলাকাগুলো।

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়