নারীসহ মামুনুলকে আটকের জেরে ছাতক থানায় হামলা হেফাজতের

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১১:২৪, ৪ এপ্রিল ২০২১
নারীসহ মামুনুলকে আটকের জেরে ছাতক থানায় হামলা হেফাজতের

মাওলানা মামুনুল হক অবরুদ্ধ হন নারায়ণগঞ্জের রিসোর্টে। হেফাজত হামলা চালায় সুনামগঞ্জের ছাতকে

হেফাজতের যুগ্ম মহাসচিব মামুনুল হক ‘আটক’ হয়েছেন— সুনামগঞ্জের ছাতক পৌর শহরে এমন খবর প্রচার হলে শনিবার (৩ এপ্রিল) রাতে খণ্ড খণ্ড মিছিল বের করেন তার অনুসারীরা। পরে সেগুলো একত্র হয়ে থানার সামনে যায় এবং ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। 

এ ঘটনায় ছাতক থানায় কর্তব্যরত পুলিশ সদস্য রাকিব, সাইফুল দিলশাদ, সুবল ও রবিউল আহত হয়েছেন। তাদের মধ্যে রাকিব পায়ে গুরুতর আঘাত পেয়েছেন বলে পুলিশের দাবি। 

পরিস্থিতি নিয়ন্ত্রণে ফাঁকা গুলি ও রাবার বুলেট ছোড়ে পুলিশ। হেফাজতের নেতাকর্মীরা শহরের বিভিন্ন স্থানেও ভাঙচুর করেছেন বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

ছাতক থানার পুলিশ জানায়, শনিবার রাত ৮টা থেকে হেফাজতের কর্মী-সমর্থকরা মামুনুল হকের সমর্থনে শহরে বাস স্টেশনরোড এলাকায় মিছিল বের করে। সেই মিছিল থেকেই হামলা করা হয় শহরে দায়িত্বপালনরত পুলিশ সদস্যদের ওপর।  

ছাতক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক জানান, হামলার ঘটনায় পুলিশের ৫ জন সদস্য আহত হয়ে চিকিৎসা নিয়েছেন। তাদের মধ্যে পুলিশ সদস্য রাকিব গুরুতর আহত হয়েছেন। 

ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নাজিম উদ্দিন জানান, মিছিল শেষে সুরমা নদীপাড় হয়ে যাওয়ার সময় থানা ভবনে ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৪০ রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করে। থানা ভবনের সেবাচত্বরের গোলঘর ক্ষতিগ্রস্ত করে। 

এ ঘটনায় ছয়জনকে আটক করেছে পুলিশ। ছাতক শহরে অতিরিক্ত পুলিশ মোতায়ন রয়েছে। এ ছাড়া ছাতকের জাউয়াবাজার ও দিরাইয়েও হেফাজত সমর্থকরা বিক্ষোভ মিছিল করেছে। 

এর আগে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার রয়েল রিসোর্টে নারীসহ অবরুদ্ধ হন মাওলানা মামুনুল হক। যদিও এই হেফাজত নেতা জানান, সঙ্গে থাকা নারীর আমিনা তৈয়ব। ওই নারীকে নিজের দ্বিতীয় স্ত্রীও দাবি করেন তিনি। 

এদিকে মামুনুল হক অবরুদ্ধ— এমন খবর শুনে সন্ধ্যার পর রিসোর্টটির সামনে এসে জড়ো হতে থাকেন তার সমর্থকরা। একপর্যায়ে রয়েল রিসোর্টে হামলা চালিয়ে মামুনুল হককে নিয়ে যান তারা। 

মামুনুল হককে অবরুদ্ধ রাখার প্রতিবাদে রাজধানীতে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিলও বের করেন হেফাজতের নেতাকর্মীরা। তাদের দাবি, স্থানীয় আওয়ামী লীগ ‘সন্ত্রাসী’রা মামুনুল হককে অবরুদ্ধ করেছিল। এ সময় তাকে বিভিন্নভাবে নাজেহালও করা হয়েছে। 

সর্বশেষ

পাঠকপ্রিয়