ফেসবুক পোস্ট দিয়ে পতেঙ্গায় সন্ধান মিললো নিখোঁজ ব্যক্তির

প্রকাশিত: ০৭:২০, ৯ জুলাই ২০২০
ফেসবুক পোস্ট দিয়ে পতেঙ্গায় সন্ধান মিললো নিখোঁজ ব্যক্তির

বন্দর নগরীর পতেঙ্গা এলাকার দক্ষিণ পাড়া থেকে নিখোঁজ হওয়া আবু তাহের নামে মানসিক ভারসাম্যহীন এক ব্যক্তিকে ফেসবুক পোস্টের মাধ্যমে ফিরে পেয়েছে তার পরিবার। সে গত ১ জুলাই  আবু তাহের নিজ এলাকা থেকে নিখোঁজ হয়েছিলেন।

জানা যায়, পতেঙ্গার ৪১নং ওয়ার্ড কাউন্সিলর ছালেহ আহম্মদ চৌধুরী বাড়ির বাসিন্দা মানসিক ভারসাম্যহীন আবু তাহের গত ১ জুলাই নিখোঁজ হন। গত ৫ জুলাই আবু তাহেরের পরিবারের তথ্য অনুযায়ী 'অপরুপ পতেঙ্গা' নামে একটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেইজে নিখোঁজ বিজ্ঞপ্তি দিয়ে পোস্ট করা হয়। এই পোস্টের কারণে ৭ জুলাই কর্ণফুলী উপজেলার ইছানগর গ্রামে তাকে পাওয়া যায়। 

অপরুপ পতেঙ্গার পেজ এর এডমিন শেখ জাহেদ হাসান সিভয়েসকে বলেন, গত ৫ জুলাই  আমরা আমাদের 'অপরূপ পতেঙ্গা ' নামক ফেসবুক পেইজসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে আবু তাহেরের সন্ধান চেয়ে নিখোঁজ বিজ্ঞপ্তি প্রচার করি। পরে ৭ জুলাই কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নের ইছানগর গ্রামের খায়ের সাহেবের কলোনির সামনে তার সন্ধান পাই।

ফেসবুকে পোস্ট দেওয়া গোলাম মোস্তফা সিভয়েসকে বলেন, ৩ থেকে ৪ দিন ধরে আমরা ওই লোকটিকে আমাদের এলাকায় দেখতে পাই। তাকে দেখে মানুসিক ভারসাম্যহীন মনে হয়। তাকে জিজ্ঞেস করা হলে তিনি শুধু বলেছেন তিনি পতেঙ্গার বাসিন্দা। পরে তার ছবি দিয়ে ফেসবুকে পোস্ট দিই।

আবু তাহেরের ভাই আবু তায়েব সিভয়েসকে বলেন, আমার ভাই কিছু দিন হলো মানসিকভাবে অসুস্থ। গত ১ তারিখ হঠাৎ করে তাকে ঘরে খুঁজে না পেয়ে পুলিশকে জানাই। পরে ৮ জুলাই 'অপরুপ পতেঙ্গা' নামে একটি ফেসবুক পেইজে গোলাম মোস্তাফার পোস্টটি আমাদের নজরে আসে। তারপর গোলাম মোস্তফার সাথে যোগাযোগ করি এবং উপযুক্ত প্রমাণ দেখিয়ে আমার ভাইকে নিয়ে আসি।


-সিভয়েস/এনআর/এসএইচ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়