চট্টগ্রামে করোনা আক্রান্ত ছাড়াল ১৫ হাজার

প্রকাশিত: ০৫:৪১, ৯ আগস্ট ২০২০
চট্টগ্রামে করোনা আক্রান্ত ছাড়াল ১৫ হাজার

চট্টগ্রামে করোনা আক্রান্ত ১৫ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৭৩ জনের শরীরে করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ হাজার ৬৪ জনে। গত ২৪ ঘণ্টায় ৬৯ জন সুস্থ হয়েছেন। এনিয়ে মোট সুস্থ হয়েছেন ৩ হাজার ১৩০ জন।

রোববার ( ৯ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি সিভয়েসকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি জানান, চট্টগ্রামের ৫টি ল্যাবে ৪১৮ জনের নমুনা পরীক্ষায় ৭৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। তার মধ্যে নগরীর ৬৫ জন ও জেলার বিভিন্ন উপজেলার ৮ জন। 

এনিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৫ হাজার ৬৪ জনে। করোনা থেকে সুস্থ হয়েছেন আরো ৬৯ জনসহ মোট ৩ হাজার ১৩০ জন। 

করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় মারা গেছেন আরো ৩ জন। এ নিয়ে চট্টগ্রামে করোনায় মারা গেছেন ২৪৩ জন। 

এদিকে ৪১৮ জনের নমুনা পরীক্ষার মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৩০ টি নমুনা পরীক্ষা করে ১১ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়। তার মধ্যে নগরীর ১০ জন উপজেলার ১ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়। 

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১১৬ টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় আরও ৭ জন। এর মধ্যে নগরীর ৬ জন ও উপজেলার ১ জনের পজিটিভ। 

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৮৪ টি নমুনা পরীক্ষা করে ১৯ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এরমধ্যে ১৩ জন নগরীর ও ৬ জন জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা। চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ৩৫ জনের নমুনা পরীক্ষায় ৫ জনের পজেটিভ পাওয়া গেছে। ৫ জনই নগরীর বাসিন্দা।

বেসরকারি শেভরনে ১৫৩ জনের নমুনা পরীক্ষায় ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। ৩১ জনই নগরীর বাসিন্দা। 

এছাড়াও জেলার বিভিন্ন উপজেলার ৮ জন শনাক্ত হয়েছে। সেগুলো হল- লোহাগাড়া ২ জন, সাতকানিয়া ১ জন, বাঁশখালী ১ জন, সীতাকুণ্ড ১ জন, মিরশ্বরাই ১ জন এবং সন্দ্বীপ ১ জন।

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়