মাস্ক না পরে জরিমানা গুণলো ৪৫ পথচারী

প্রকাশিত: ১৩:১৮, ২৫ নভেম্বর ২০২০
মাস্ক না পরে জরিমানা গুণলো ৪৫ পথচারী

মাস্ক ব্যবহার না করায় নগরীতে ৪৫ জনকে জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এসময় তাঁদের কাছ থেকে আদায় করা হয়েছে ১৮ হাজার ৭শ’ টাকা।

বুধবার (২৫ নভেম্বর) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক, আশরাফুল আলম ও নুরজাহান আক্তার সাথীর নেতৃত্বে নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্ট ও বিপণিকেন্দ্রে অভিযান চালানো হয়। জরিমানার পাশাপাশি জনসচেতনতা সৃষ্টিতে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম জনসাধারণকে সচেতন করা এবং জনসাধারণ এর মাস্ক ব্যবহার নিশ্চিত করতে নগরীর শিল্পকলা একাডেমী, প্রবর্তক মোড়, গোলপাহাড় মোড় এবং চকবাজার মোড় এলাকায় অভিযান পরিচালনা করেন। এসময় গরীব ও অসচ্ছল মানুষদের মধ্যে জেলা প্রশাসনের পক্ষে মাস্ক বিতরণ করা হয়। মাস্ক না পরার কারণে ২৪ জনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। 

এদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক চকবাজার এলাকায় ও বিপণি কেন্দ্রে অভিযান চালিয়ে ১৩ জনকে ৪ হাজার ১০০ টাকা অর্থদণ্ড করেন। আগ্রাবাদ এলাকায় মাস্ক পরিধান নিশ্চিত করতে নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরজাহান আক্তার সাথী অভিযান পরিচালনা করেন। মাস্ক ব্যবহার না করার দায়ে ৬টি মামলায় ৬ জনকে ৬শ’ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। এসময় হকার, পথচারী, ভ্যান চালক, রিকশা চালকদের মাঝে প্রায় ২০০টি মাস্ক বিতরণ করেন। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক সিভয়েসকে বলেন, জেলা প্রশাসনের অভিযানের ফলে বেশিরভাগ মানুষ মাস্ক পরছে যা খুবই ইতিবাচক। পাশাপাশি যারা অবহেলা করে মাস্ক পরছে না তাদের অর্থদণ্ড করা হচ্ছে। জনস্বার্থে বাধ্যতামূলক মাস্ক ব্যবহার নিশ্চিত করতে ও সচেতনতা সৃষ্টির জন্য এই ধরনের অভিযান অব্যাহত থাকবে। 

-সিভয়েস/এমএন/এমএম

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়