Cvoice24.com

অবশেষে ‘দেখা’ দিলেন শাহাদাত-সুফিয়ান

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৮:২২, ১০ ডিসেম্বর ২০২৩
অবশেষে ‘দেখা’ দিলেন শাহাদাত-সুফিয়ান

ডা. শাহাদাত হোসেন ও আবু সুফিয়ান। ছবি: সিভয়েস

দীর্ঘ একমাসেরও বেশি সময় আড়ালে থাকার পর প্রকাশ্যে এসেছেন চট্টগ্রাম নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন। রবিবার (১০ ডিসেম্বর) সকালে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে সম্মিলিত পেশাজীবী পরিষদের কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন তিনি। আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে আয়োজিত এই কর্মসূচিতে ছিলেন দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ানও।

ঢাকার মহাসমাবেশের পর থেকে আড়ালে ছিলেন চট্টগ্রামের বিএনপির নেতারা। নগর বিএনপির দপ্তর থেকে পিকেটিং, বিক্ষোভসহ নানা কর্মসূচির কথা জানানো হলেও সেখানে সিনিয়র নেতৃবৃন্দের কারও উপস্থিতি দেখা যায়নি। তবে রাজনৈতিক অস্থিতিশীল পরিবেশে ধরপাকড় থেকে বাঁচতে কিছুটা নেতারা কিছুটা আত্মগোপনে ছিলেন বলে জানিয়েছেন বিএনপি নেতাকর্মীরা।

এদিকে পেশাজীবী পরিষদের এই অনুষ্ঠানে সরকার নিষ্ঠুর দমন পীড়ন চালিয়ে বিরোধী দলের নেতাকর্মীদের দমন করার চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন ডা. শাহাদাত। তিনি বলেন, স্বৈরাচারী আওয়ামী লীগ সরকারের কাছে মানবতা ও মানবাধিকারের কোনো মূল্য নেই। আওয়ামী লীগ সরকার এখন ক্ষমতা ধরে রাখার জন্য স্বৈরাচারী শাসকে পরিণত হয়েছে। তারা দেশ থেকে ন্যায়বিচার দূর করে দিয়েছে। সরকার নিষ্ঠুর দমন পীড়ন চালিয়ে বিরোধী দলের নেতাকর্মীদের দমন করার চেষ্টা করছে। তারা দেশে ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি করেছে। বিশ্ব মানবাধিকার দিবস শুধু একদিন নয়, সুষ্ঠু নির্বাচন ও গণতান্ত্রিক আন্দোলনকারীদের জন্য এখন প্রতিদিনই মানবাধিকার দিবসে পরিণত হয়েছে।

ডা. শাহাদাত হোসেন বলেন, আওয়ামীলীগ পরিকল্পিতভাবে দেশের গণতন্ত্রকে ধ্বংস করে দেশকে মাফিয়া রাষ্ট্রে পরিণত করেছে। গুটিকয় উচ্ছিষ্ট ও দল থেকে বিতাড়িত কিছু জনধিকৃতকে টাকার বিনিময়ে ভাগিয়ে নিয়ে আওয়ামী লীগ এখন লোক ভাগাভাগীর দলে পরিণত হয়েছে। তাই দেশ ও জাতিকে এই অপশক্তির হাত থেকে বাঁচাতে হলে দলমত নির্বিশেষে সবাইকে রাজপথে ঐক্যবদ্ধ হয়ে গণপ্রতিরোধকে আরও শানিত করতে হবে।

সম্মিলিত পেশাজীবী পরিষদের আহ্বায়ক সাংবাদিক জাহিদুল করিম কচির সভাপতিত্বে ও মো. কামরুল ইসলামের পরিচালনায় মানববন্ধনে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় বিএনপির শ্রম সম্পাদক এ এম নাজিম উদ্দিন, দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান, সিএমইউজে সভাপতি মো. শাহনওয়াজ, চট্টগ্রাম জেলা ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. তমিজ উদ্দিন আহমেদ মানিক, এ্যাবের সভাপতি ইঞ্জিনিয়ার জানে আলম সেলিম।

সিভয়েস/এএস

সর্বশেষ