‘ইয়ুথ সামিট’ নিয়ে জেসিআই চট্টগ্রামের সংবাদ সম্মেলন কাল

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৬:৪৭, ২৬ সেপ্টেম্বর ২০২২
‘ইয়ুথ সামিট’ নিয়ে জেসিআই চট্টগ্রামের সংবাদ সম্মেলন কাল

চট্টগ্রামে অনুষ্ঠিতব্য মেগা ইভেন্ট  ‘ইউথ সামিট’ প্রসঙ্গে সাংবাদিক সম্মেলন করবে জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল চট্টগ্রাম (জেসিআই)। আগামীকাল ২৭ সেপ্টেম্বর, মঙ্গলবার সকাল ১০টায় নগরীর জামালখানস্থ প্রেস ক্লাবের ইঞ্জিনিয়ার আব্দুল খালেক মিলনায়তন এই সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হবে।

জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল চট্টগ্রারে প্রেসিডেন্ট আবু বকর শাহেদ (শান) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, তরুণরা একটি দেশের এগিয়ে যাওয়ার পেছনে সবচেয়ে বেশি ভূমিকা রাখে। তাই তাদের জন্য সঠিক গাইডলাইন ও বিভিন্ন ক্যারিয়ার সম্পর্কিত সুযোগ প্রদান করার মতো প্ল্যাটফর্ম তৈরি করতে পারলে দেশ আরও বেশি দুর্বার গতিতে এগিয়ে যাবে।

তরুণদের এই সৃজনশীল চিন্তাভাবনা ও দক্ষতাকে বাস্তবে রুপ দেওয়ার জন্য জুনিয়র চেম্বার চট্টগ্রাম আয়োজন করতে চলেছে সময়ের সেরা ইয়ুথ ফেয়ার ‘জেসিআই চট্টগ্রাম ইয়ুথ সামিট’।

জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল চট্টগ্রাম সবসময় তরুণদের কথা মাথায় রেখে বিভিন্ন উদ্যোগ ও পদক্ষেপ নেয়। এবারও একই উদ্দেশ্যকে সামনে রেখেই জেসিআই চট্টগ্রামে এই আয়োজন করছে।

শান বলেন, ইভেন্টটি চারটি ভিন্ন আয়োজনে বিভক্ত থাকবে। সেগুলো হলো- ইয়াং এন্ট্রাপ্রেনিউর ফেয়ার, জব ফেয়ার ফর ইয়ুথ, ট্রেইনিং এ্যান্ড সেমিনার, স্টার্টআপ আইডিয়া কন্টেস্ট। ইভেন্টে যোগদানের মাধ্যমে তরুণ উদ্যোক্তরা কিভাবে তাদের নতুন বিজনেস শুরু করবে এবং যেই প্রতিবন্ধকতাগুলোর তারা সম্মুখীন হবে এবং পরিত্রাণের উপায় নিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানের স্বনামধন্য অভিজ্ঞতাসম্পন্ন পেশাদার ব্যক্তিবর্গ থেকে জানতে পারবে এবং তাদের সাথে পরিচিত হওয়ার সুযোগ পাবে, যা তাদের ক্যারিয়ার গঠনে সহায়তা করবে।

এন্ট্রাপ্রেনিউর ফেয়ারে দেশের বিভিন্ন তরুণ উদ্যোক্তাদের প্যাভিলিয়নসহ অনেক স্টল থাকবে। জব ফেয়ারে শীর্ষ কোম্পানির নিয়োগকর্তা উপস্থিত থাকবেন যেখানে গ্রাজুয়েট ক্যান্ডিডেটরা সরাসরি তাদের কাঙ্ক্ষিত প্রতিষ্ঠানে নিয়োগের সুযোগ পাবে।

এছাড়াও আইডিয়া কন্টেস্ট প্রতিযোগিতায় দেশের নামকরা বিভিন্ন বিশ্ববিদ্যালয় হতে স্নাতক পর্যায়ের নির্বাচিত দশটি দল অংশগ্রহণ করে তাদের সৃজনশীল মেধা এবং উদ্ভাবনী ধারণাশক্তি দিয়ে ব্যবসায় এবং বিপনণ বিষয়ক সমস্যার সমাধান করবে। এটি প্রতিযোগীদের সৃজনশীল মেধার বিকাশ এবং নতুন নতুন ব্যবসায় ধারণা সৃষ্টি করতে সহায়ক হবে যা ভবিষ্যৎ উদ্যোক্তা হিসেবে নিজেদের গড়ে তোলার জন্যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আয়োজকরা মনে করছেন।

ইভেন্টটি চট্টগ্রামের জিইসি কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে এবং কোনো রকম এন্ট্রেন্স ফি ছাড়াই সবাই অংশগ্রহণ করতে পারবে। এটি ২৯ সেপ্টেম্বর থেকে ০১ অক্টোবর পর্যন্ত টানা তিন দিন ব্যাপী সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলমান থাকবে।

সর্বশেষ

পাঠকপ্রিয়