ভূতুড়ে বিলের প্রতিবাদে বিদ্যুৎ অফিস ঘেরাও রাঙামাটিতে

রাঙামাটি প্রতিনিধি 

প্রকাশিত: ১৭:৪৯, ২৮ এপ্রিল ২০২৪
ভূতুড়ে বিলের প্রতিবাদে বিদ্যুৎ অফিস ঘেরাও রাঙামাটিতে

বিদ্যুৎ বিভাগের ভূতড়ে বিলে বিপাকে পড়েছে রাঙামাটির পৌর এলাকার ১নং ওয়ার্ডের বিদ্যুৎগ্রাহকরা। রবিবার (২৮ এপ্রিল) সকালে এর প্রতিবাদে রাঙামাটির বিদ্যুৎ অফিস ঘেরাও করে বিক্ষোভ করেছে ভুক্তভোগীরা।  অন্যদিকে বিদ্যুৎ বিভাগ বলছে অতিরিক্ত বিদ্যুৎ বিল থাকলে তা সমাধন করা হবে।

সরকার ঘোষিত ডিজিটাল মিটার পরিবর্তন করে প্রি-পেইড মিটার স্থাপন করে বিদ্যুৎ বিভাগ। এতে প্রথম দফায় পৌরসভার ১ নং ওয়ার্ডের ইসলামপুর, শরিয়তপুর,পুরানবস্তি এলাকায় ১ হাজার গ্রাহকের ঘরে স্থাপন করা হয় প্রিপেইড মিটার। 

নিয়মিত যে বাড়িতে ৫শ থেকে ১ হাজর টাকা বিল আসতো সেখানে হঠাৎ করে কাউকে ৫০ হাজার কাউকে ৩০ হাজার টাকার গায়েবি বিল দেয়া হয়েছে। পুরানো মিটার অনুযায়ী মার্চের বিল বাবদ এ বিল দেয়া হয়। এতে অসহায় হয়ে পড়েছেন ভুক্তোভোগীরা। 

এমন ভুতড়ে বিলের প্রতিবাদে রবিবার সকালে শহরের ভেদভেদিস্থ বিদ্যুৎ অফিস ঘেরাও করে বিক্ষোভ করে স্থানীয় শতাধিক ভুক্তভোগী। এসময়ে তারা মনগড়া বিল করার জন্য বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের দায়ী করেন। একইসাথে এ বিল পরিশোধে অপারগতা প্রকাশ করেন। পেশায় জেলে, মাঝি ও নিম্ন আয়ের মানুষ হওয়ায় এই বিল পরিশোধ করা সম্ভব নয় বলে জানান ভুক্তভোগীরা। 

 সালেহ আক্তার নামে এক গ্রাহক জানান,  আমার আগে বিল আসতো পাঁচশ থেকে সাতশ টাকা। এখন একসাথে বিল দিছে ৩০ হাজার টাকা। এগুলো কোত্থেকে দিব।

রাঙামাটি বিদ্যুৎ বিতরণ বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. কামাল উদ্দিন আহমেদ জানান, গ্রাহকরা লিখিত অভিযোগ দিলে বিল পর্যালোচনা সহ সংশোধনে সহায়তা করা হবে।

সর্বশেষ

পাঠকপ্রিয়