রাঙামাটির চার উপজেলায় দুটি আ. লীগের, দুটি জনসংহতির

রাঙামাটির প্রতিনিধি

প্রকাশিত: ২৩:০৯, ৮ মে ২০২৪
রাঙামাটির চার উপজেলায় দুটি  আ. লীগের, দুটি জনসংহতির

রাঙ্গামাটির চার উপজেলায় ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনের প্রথম ধাপের ভোটগ্রহণ শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। বুধবার সকাল ৮টা থেকে শুরু হয়ে কোন প্রকার বিরতি ছাড়াই বিকেল ৪টা পর্যন্ত চলে এই ভোটগ্রহণ। প্রথম ধাপে রাঙামাটি সদর, বরকল, জুরাছড়ি এবং কাউখালীতে ভোট অনুষ্ঠিত হয়েছে। ভোটে ৪ উপজেলায় ৩১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এতে দুই উপজেলা পরিষদে আওয়ামী লীগের দুই প্রার্থী এবং বাকি উপজেলা পরিষদের নির্বাচনে জনসংহতি সমিতির দুই প্রার্থী জয়ী হয়েছেন।

রাঙ্গামাটি সদর উপজেলা পরিষদ নির্বাচনে জনসংহতি সমিতি সমর্থিত প্রার্থী অন্ন সাধন চাকমা দোয়াত কলম মার্কায় ১৪ হাজার ৮৮৫ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বি অ্যাডভোকেট বিপ্লব চাকমা উট মার্কায় পেয়েছেন ১০ হাজার ২৯ ভোট, মো. শাহজাহান কাপ পিরিচ প্রতীকে পেয়েছেন ৪ হাজার ২০৭ ভোট, পঞ্চানন ভট্টাচার্য জোড়া ফুল মার্কায় ১ হাজার ২৭৪ ভোট ও সুফিয়া কামাল ঝিমি আনারস প্রতীকে ভোট পেয়েছেন ৪৫৭ ভোট।

কাউখালী উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মো. শামসুদ্দোহা চৌধুরী আনারস মার্কায় ২৩ হাজার ৬৯৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দিদ প্রার্থী মংসুইউ চৌধুরী ঘোড়া মার্কায় পেয়েছেন ১১ হাজার ৫৭৭ ভোট।

বরকল উপজেলা পরিষদ নির্বাচনে জেএসএস সমর্থিত প্রার্থী বিধান চাকমা দোয়াত কলম মার্কায় ১১ হাজার ৩২৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দি প্রার্থী সন্তোষ কুমার চাকমা আনারস মার্কায় পেয়েছেন ৬৬ হাজার ৭৭ ভোট। তবে তিনি ভোট বর্জন করেন।

জুরাছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী জ্ঞানেন্দু বিকাশ চাকমা জয়লাভ করে। তবে এই উপজেলায় সাতটি হেলিসর্টিং কেন্দ্র থাকায় বিস্তারিত ফলাফল ঘোষণা করা হয়নি।

সর্বশেষ

পাঠকপ্রিয়