দাওয়াত না পেয়ে প্রধান শিক্ষককে পেটালেন সভাপতি, দিলেন হত্যার হুমকিও

কাপ্তাই প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৩৮, ১০ মে ২০২৪
দাওয়াত না পেয়ে প্রধান শিক্ষককে পেটালেন সভাপতি, দিলেন হত্যার হুমকিও

রাঙামাটির চন্দ্রঘোনার ডংনালা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে মারধরের পর হত্যার হুমকি দেওয়ার অভিযোগে ওই বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতিকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। তার নাম উচহলা মারমা (৪০)। তিনি রাইখালী ইউনিয়ন পরিষদের সাধারণ সদস্যও। আর লাঞ্ছিত প্রধান শিক্ষকের নাম মিথুন কান্তি সাহা (৫৭)। 

বৃহস্পতিবার (১০ মে) বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ও ইউপি সদস্য উচহলা মারমাকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, ডংনালা উচ্চ বিদ্যালয়ের এক নারী পরিচ্ছন্নতা কর্মী এমপিও ভুক্ত হওয়ায় বুধবার (৯ মে) দুপুরে মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়। সেখানে দাওয়াত দেওয়া হয়নি বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও ইউপি সদস্য উচহলা মারমাকে। এতে তিনি ক্ষিপ্ত হয়ে বৃহস্পতিবার সকাল ১১টার দিকে বিদ্যালয়ে ক্লাস চলাকালীন সময়ে প্রধান শিক্ষক মিথুন কান্তি সাহার কক্ষে এসে জানতে চান এবং এক পর্যায়ে তাকে চড় থাপ্পড় দিয়ে গলা টিপে ধরেন। 

পুলিশ আরও জানায়, এসময় সভাপতি ও ইউপি সদস্য উচহলা মারমা তার কথা মত বিদ্যালয় পরিচালনা করতে হবে বলে আর না হলে প্রধান শিক্ষককে বিদ্যালয় ও এলাকা ছাড়া করা সহ প্রাণে মেরে ফেলার হুমকি দেন এবং যাওয়ার সময় বিদ্যালয়ের আলমারীর চাবি ও রান্না বিষয়ক ক্লাসের জন্য কেনা হাড়ি পাতিল বস্তায় ভরে নিয়ে যান। এসময় প্রধান শিক্ষকের কক্ষে ৬ জন শিক্ষক ও বিদ্যালয় পরিচালনা কমিটির ৩ জন সদস্য উপস্থিত ছিলেন। সভাপতির এমন আচরণে এমন আচরণে সবাই হতভম্ব পড়েন। 

বিষয়টির সত্যতা নিশ্চিত করে চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনচারুল করিম জানান, প্রধান শিক্ষককে লাঞ্ছিত ও হত্যার হুমকির ঘটনায় ইউপি সদস্য ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি উচহলা মারমাকে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।

ডংনালা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিথুন কান্তি সাহা জানান, আমার সাথে ইউপি সদস্য যে আচরণ করেছে এতে আমি খুব ভেঙে পড়েছি। ঘটনার পর আমি উপজেলা নির্বাহী অফিসার এবং মাধ্যমিক শিক্ষা অফিসারকে অবহিত করেছি। তাঁদের সাথে আলোচনা করে আমি অভিযুক্ত ইউপি সদস্যের বিরুদ্ধে মামলা দায়ের করেছি। বর্তমানে আমি নিরাপত্তাহীনতায় ভুগছি এবং আমি এ ঘটনার সুষ্ঠু বিচার চাই।


 

সর্বশেষ

পাঠকপ্রিয়