Cvoice24.com

ওয়ানডেতে বাংলাদেশের দ্রুততম সেঞ্চুরি মুশফিকের

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৮:৩১, ২০ মার্চ ২০২৩
ওয়ানডেতে বাংলাদেশের দ্রুততম সেঞ্চুরি মুশফিকের

সেঞ্চুরির পর মুশফিকের উদযাপন

আবারও জ্বলে উঠলেন মিস্টার ডিফেন্ডেবল খ্যাত মুশফিকুর রহিম। সিলেটে আইরিশদের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে খেললেন চার-ছক্কার তাণ্ডবে বিস্ফোরক ইনিংস। গড়লেন ওয়ানডেতে বাংলাদেশের হয়ে দ্রুততম সেঞ্চুরির রেকর্ডও। পাশাপাশি আগের ম্যাচে গড়া নিজেদের সর্বোচ্চ রানের রেকর্ডও ভেঙে ফেলল বাংলাদেশ। 

সোমবার (২০ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ৫০ ওভারে ৬ উইকেটে ৩৪৯ রান করেছে বাংলাদেশ। যা আইরিশদের বিপক্ষে সর্বোচ্চ। ৬০ বলে ১০০ রান করে অপরাজিত ছিলেন মুশফিক। এটিই ওয়ানডেতে বাংলাদেশের হয়ে সবচেয়ে কম বলে করা শতক। এর আগে ২০০৯ সালে জিম্বাবুয়ের  বিপক্ষে ৬৩ বলে সেঞ্চুরি করে রেকর্ডটা এতদিন ছিল সাকিব আল হাসানের দখলে। মুশফিকের বিস্ফোরণের দিনে এদিন ফিফটি করেছেন আরও দুজন। লিটন ৭১ বলে করেন ৭০ রান। শান্তর ব্যাট থেকে আসে ৭৭ বলে ৭৩। হৃদয় ৩৪ বলে খেলেন ৪৯ রানের ইনিংস।

ব্যাট হাতে রান পাচ্ছিলেন না বলে সমালোচনা ছিল মুশফিকের বিরুদ্ধে। প্রশ্ন উঠেছিল দলে জায়গা নিয়েও। আগের ম্যাচে নতুন ব্যাটিং পজিশনে নিজেকে মেলে ধরতে চেয়েছিলেন তিনি। সেবার সফলতার মুখ না দেখলেও এবার করে দেখালেন। স্লগ ওভারে তাওহীদ হৃদয়কে নিয়ে আইরিশ বোলারদের এলোমেলো করে দিলেন তিনি। সবটা আলো কেড়ে নিলেন নিজের দিকে। 

ইনিংসের শেষ ওভার শুরুর আগে ৯ রান দরকার ছিল তার। তৃতীয় বল থেকে স্ট্রাইক পাওয়া মুশফিক দুইটি ডাবলের সঙ্গে মেরেছেন একটি চার। শেষ বলে সমীকরণ ছিল এক রান নেওয়ার। সেটি নিয়ে ওয়ানডেতে দ্রুততম সেঞ্চুরিয়ানই হয়ে গেছেন মুশফিক, ছাড়িয়ে গেছেন জিম্বাবুয়ের বিপক্ষে সাকিব আল হাসানের ৬৩ বলের শতককে। তাতে বাংলাদেশও পেয়েছে রেকর্ড সংগ্রহ।  

সর্বশেষ

পাঠকপ্রিয়