Cvoice24.com

জয় বিশ্বকাপ শুরু আর্জেন্টিনার 

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৩:৫৮, ২১ মে ২০২৩
জয় বিশ্বকাপ শুরু আর্জেন্টিনার 

পর্দা উঠল অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের। আর তাতেই শুভসূচনা করেছে স্বাগতিক আর্জেন্টিনা। আসরের উদ্বোধনী দিনেই মাঠে নেমেছিল মেসির উত্তরসূরিরা। হাড্ডাহাড্ডি লড়াইয়ে তাদের সঙ্গে ম্যাচ জমিয়ে তোলে উজবেকিস্তান। তবে শেষ পর্যন্ত ২-১ গোলে জয় হয়েছে যুব আকাশী নীলদের। আলবিসেলেস্তাদের হয়ে গোল করেছেন আলেহো ভেলিজ ও ভ্যালেন্তিন কারবোনি।

শনিবার (২০ মে) দেশটির এস্তাদিও ইউনিকো স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল দু’দল। ম্যাচের শুরু থেকেই আর্জেন্টিনার যুবাদের সঙ্গে সমান তালে লড়াই করেছে উজবেকিস্তান। যে কারণে জয় পেতে বেশ ভুগতে হয়েছে আর্জেন্টিনার। 

উল্টো ম্যাচের ২৩ মিনিটে গোলে খেয়ে বসে হাভিয়ের মাসচেরানোর দল। উজিবেক যুবকদের হয়ে প্রথম ডেডলক ভাঙেন মাখমুদন। তবে তাদের সেই হাসি বেশিক্ষণ স্থায়িত্ব হতে দেননি জুনিয়র মেরিরা। ২৭ মিনিটে সমতায় ফেরে আর্জেন্টিনা। ডিফেন্ডার অগাস্টিন গিয়াইয়ের অ্যাসিস্টে ফরোয়ার্ড আলেহো ভেলিজ স্বাগতিকদের সমতায় ফেরান। সঙ্গে প্রথমার্ধ শেষ হওয়ার ৪ মিনিট আগেই লিড নিয়ে নেয় আর্জেন্টাইন যুবারা। ভ্যালেন্তিন বার্কোর অ্যাসিস্টে স্কোরশিটে নাম তোলেন ভ্যালেন্তিন কারবোনি।

প্রথমার্ধের ২-১ ব্যবধানের স্কোর শেষ পর্যন্ত ধরে রাখে আর্জেন্টিনা। তবে অনেক চেষ্টায়ও দু’দলের কেউই আর গোলের দেখা পায়নি। উজবেকিস্তান পরাজিত হলেও, পুরো ম্যাচে তারা একই মনোবল ধরে রেখে সমান লড়াই চালিয়ে যায়।

উদ্বোধনী দিনে বাকি তিন খেলায় স্লোভাকিয়া ৪-০ গোলে ফিজিকে, নিউজিল্যান্ড ১-০ গোলে গুয়াতেমালাকে এবং যুক্তরাষ্ট্র ১-০ গোলে  হারিয়েছে ইকুয়েডরকে।

প্রসঙ্গত, ৬ কনফেডারেশন থেকে ২৪ দল নিয়ে শুরু হয়েছে যুব বিশ্বকাপ ২০২৩ এর আসর। প্রতিটি গ্রুপ থেকে ২টি করে মোট ১২টি ও তৃতীয় স্থানে থাকা সেরা ৪টি দল যাবে নকআউট পর্বে। এরপর শেষ ষোলো, কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনাল শেষে শিরোপা নির্ধারণী ম্যাচ অনুষ্ঠিত হবে ১১ জুন।

সর্বশেষ

পাঠকপ্রিয়