মিরসরাইয়ে ঘটনার তিনদিনেও সন্ধান মেলেনি আরো ৪ শ্রমিকের

মিরসরাই প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৩১, ২৬ অক্টোবর ২০২২
মিরসরাইয়ে ঘটনার তিনদিনেও সন্ধান মেলেনি আরো ৪ শ্রমিকের

চট্টগ্রামের মিরসরাইয়ে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কবলে পড়ে ৮ জন শ্রমিক নিখোঁজের ঘটনায় ৪ জনের লাশ উদ্ধার করা হলেও এখনও পর্যন্ত নিখোঁজ রয়েছে আরো ৪জন। ঘটনার ৩দিন পার হয়ে গেলেও ৪ শ্রমিক নিখোঁজ থাকায় হতাশা প্রকাশ করেছেন নিখোঁজ শাহিন মোল্লার ভাই এনায়েত উল্লাহ।

নিখোঁজ ৮জন শ্রমিকের মধ্যে বুধবার (২৬ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৫টা পর্যন্ত উদ্ধার হয়েছে ৪ শ্রমিকের মরদেহ।

তারা হলেন- আনিস মোল্লার এক ছেলে, ইমাম মোল্লা, আব্দুল হক মোল্লার ছেলে মাহমুদ মোল্লা, সেকান্দার বারির ছেলে মো. জাহিদ বারি ও রহমান ফকিরের ছেলে মো. আল-আমিন ফকির। এখনো নিখোঁজ রয়েছেন আনিচ মোল্লার বড় ছেলে শাহিন মোল্লা, ইউসুফ আলী হাওলাদারের ছেলে বশর হাওয়ালাদার, নুরু সরদারের ছেলে আলম সরদার ও রহমান খানের ছেলে তারেক মোল্লা।

 

নিখোঁজ শ্রমিকের স্বজনদের কান্নায় আকাশ বাতাস ভারি হয়ে উঠে। স্বজনদের অনুরোধে বুধবার বিকেল ৫টা পর্যন্ত উদ্ধার করা মরদেহগুলো ফ্রিজার গাড়িতে রাখা হয়েছিলো ঘটনাস্থলে। তাদের কথা মতো অন্য লাশগুলো উদ্ধার হলে একসাথে নিয়ে যাওয়ার কথা ছিলো উপস্থিত স্বজনদের। বিকেল ৫টা পর্যন্ত অন্য লাশগুলো উদ্ধার না হওয়ায় স্থানীয় প্রশাসনের নেতৃবৃন্দ লাশগুলো বাড়ির উদ্দেশ্যে পাঠিয়ে দেন। নিখোঁজ এক ভাইয়ের মরদেহ উদ্ধার হলেও এখনও নিখোঁজ শাহীন মোল্লার ভাই এনায়েত উল্লাহ ছোট ভাইকে বিদায় দেওয়ার সময় কান্নায় ভেঙে পড়েন।

এদিকে সাগরের পাড়ে পরিত্যক্ত অবস্থায় নিখোঁজ ব্যক্তিদের ব্যাগগুলো পড়ে আছে, মানুষগুলো এখনো নিখোঁজ রয়েছে। ব্যাগের মধ্যে শার্ট, প্যান্ট, টুপি, কাঁথা, মোবাইল চার্জার পড়ে আছে। সাগরে ডুবে যাওয়া ড্রেজার থেকে তাদের ব্যবহৃত ব্যাগগুলো সাগর পাড়ে নিয়ে আসেন উদ্ধারকর্মীরা। 

ব্যাগগুলো দেখিয়ে নিখোঁজ আলম সরদারের ভাই সিদ্দিকুর রহমান বলেন, এগুলো আমার ভাইদের ব্যাগ। ব্যাগে তাদের ব্যবহৃত জিনিসগুলো পড়ে আছে। চার জনের লাশ উদ্ধার হলেও এখনো আমার ভাই সহ চারজন নিখোঁজ রয়েছে। কতক্ষনে ভাইয়ের লাশ পাবো বলে কান্নায় ভেঙ্গে পড়েন। 

মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিনহাজুর রহমান বলেন, নিখোঁজ ৮ শ্রমিকের মধ্যে চারজনের লাশ উদ্ধার করা হয়েছে। বাকি চারজনকে উদ্ধারে একটা ভলগেট ব্যবহার করা হচ্ছে। কিন্তু আজ সকাল ১০টার পর এখনো পর্যন্ত আর কোন মরদেহ উদ্ধার সম্ভব হয়নি। বিআরডিডব্লিউ'র উদ্ধারকারী জাহাজটি আমরা যোগাযোগ করেছি। তারা বলেছে এখানে পৌঁছাতে ৩দিন লেগে যাবে। চট্টগ্রাম থেকে বেসরকারি একটি উদ্ধার টিমের সাথে আমরা যোগাযোগ করেছি। তার আজকের মধ্যে এসে মেজারমেন্ট নিয়ে যাবে বলেছে। আগামীকালের মধ্যে ড্রেজারটি কূলে ভিড়ানো গেলে উদ্ধার অভিযান আরো সহজ হবে বলে আশা করছি।

সোমবার ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে উত্তাল সাগরে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরের জন্য বালি উত্তোলন কাজে নিয়োজিত থাকা ড্রেজার ডুবে নিখোঁজ হন ৮ শ্রমিক।
 

সর্বশেষ

পাঠকপ্রিয়