ফটিকছড়িতে টিকা পেল অর্ধ লাখ শিক্ষার্থী

ফটিকছড়ি প্রতিনিধি

প্রকাশিত: ২১:৩১, ২২ জানুয়ারি ২০২২
ফটিকছড়িতে টিকা পেল অর্ধ লাখ শিক্ষার্থী

টিকাদান কার্যক্রম। -ছবিঃ প্রতিনিধি

করোনাভাইরাসের সংক্রমণরোধে সারাদেশের মতো চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ১২-১৮ বছর বয়সী শিক্ষার্থীদেরও টিকা দেওয়া হচ্ছে। উপজেলার ১৪টি কেন্দ্রে গত ৯ জানুয়ারি থেকে শুরু হয়ে ২১ জানুয়ারি পর্যন্ত চলে টিকাদান কার্যক্রম। এ ৯ দিনে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ৫৩ হাজার শিক্ষার্থীদের ১ম ডোজ ফাইজার টিকা দেয়া হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সূত্রে জানা যায়, গত ৯ জানুয়ারি থেকে উপজেলার ১৪টি কেন্দ্রে প্রায় ১২-১৮ বছর বয়সী ৫৩ হাজার শিক্ষার্থীদের ১ম ডোজ ফাইজার টিকা দেয়া হয়েছে। গতকাল শুক্রবার ১ম ডোজ টিকার কার্যক্রম শেষ হয়। তারমধ্যে যেসব কেন্দ্রে টিকা দেয়া হয় সে কেন্দ্রের আশেপাশের স্কুল/কলেজ/মাদ্রাসার শিক্ষার্থীরাও সে কেন্দ্র থেকে টিকা নেয়। অপ্রতুল জনবল নিয়েও প্রতিদিন নিয়মিত কাজের বাইরে অতিরিক্ত প্রায় ছয় হাজার মানুষকে সেবা দিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাবীল চৌধুরী বলেন, ফটিকছড়ির ১৪টি কেন্দ্রে আমরা বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থী যাদের বয়স ১২-১৮ তাদের ফাইজার টিকার প্রথম ডোজ দিয়েছি। যেসব শিক্ষার্থী টিকা নেয়নি তারা পরবর্তীতে যোগাযোগ করে টিকা নিতে পারবে। একমাস পরে একই নিয়মে শিক্ষার্থীদের ২য় ডোজ দেয়া হবে।

তিনি আরও বলেন, টিকাদান কার্যক্রমে সর্বাত্মক সহযোগিতা করেছে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস, সংশ্লিষ্ট স্কুল কর্তৃপক্ষ এবং উপজেলা প্রশাসনসহ সর্বস্তরের জনপ্রতিনিধিবৃন্দ। যাদের অমানবিক পরিশ্রমের ফলে এ কার্যক্রম সম্পন্ন হয়েছে সে সকল স্বাস্থ্য সহকারী-পরিদর্শক, নার্স, গাড়ীচালক এবং এমটিকে (ইপিআই) কৃতজ্ঞতা জানান তিনি।

সর্বশেষ

পাঠকপ্রিয়