ড্রেজার ডুবি/
ভেসে উঠলো এক শ্রমিকের লাশ

মিরসরাই প্রতিনিধি

প্রকাশিত: ২২:১৭, ২৫ অক্টোবর ২০২২
ভেসে উঠলো এক শ্রমিকের লাশ

মিরসরাইয়ে নিখোঁজদের উদ্ধারের কাজ চলছে।

চট্টগ্রামের মিরসরাইয়ে সাগরে ড্রেজার ডুবিতে নিখোঁজ মো. জাহিদ বারি (২৮) নামে এক শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (২৫ অক্টোবর)  রাত পৌনে ৯টার দিকে চায়না ৩নম্বর জেটির কাছাকাছি একটি লাশ ভাসতে দেখে স্থানীয়রা পুলিশকে খবর দিলে তারা এসে মরদেহটি উদ্ধার করে। নিখোঁজের স্বজন এনায়েত উল্লাহ তার লাশ শনাক্ত করেন।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিনহাজুর রহমান বলেন, জাহিদ বারি নামের একজনের মরদেহ উদ্ধার হয়েছে। তার মামাতো ভাই মরদেহ শনাক্ত করেছেন। বাকিদের উদ্ধারের চেষ্টা চলছে।

এর আগে সোমবার রাত ১০টার দিকে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কবলে পড়ে আট শ্রমিক নিখোঁজ হন। তারা হলেন-পটুয়াখালী সদর উপজেলার চর জৈনকাঠি গ্রামের মোল্লা বাড়ির আব্দুর রহমানের ছেলে মো. তারেক মোল্লা, আনিচ মোল্লার দুই ছেলে ছেলে শাহীন মোল্লা ও ইমাম মোল্লা, আব্দুল হক মোল্লার ছেলে মাহমুদ মোল্লা, ইউসুফ হাওলাদারের ছেলে বসার হাওলাদার, নুরু সর্দারের ছেলে আলম সর্দার, সেকান্দার বারির ছেলে মো. জাহিদ বারি এবং রহমান ফকিরের ছেলে আল-আমিন ফকির।

ফায়ার সার্ভিসের ডুবুরি দল ও কোস্টগার্ডের সদস্যরা সকাল থেকে উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছে। কিন্তু প্রবল স্রোতের কারণে সকালের দিকে উদ্ধারকাজ ব্যাহত হয়।

এদিকে মিরসরাই উপজেলা নির্বাহী অফিসার মিনহাজুর রহমান সন্ধ্যা ৬টার পর জানিয়েছেন, কয়েক ঘন্টার উদ্ধার অভিযানে নিখোঁজ ৮ জনের কাউকে উদ্ধার করা সম্ভব হয়নি। ডুবুরি দলের উদ্ধার কাজ সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। বুধবার সকাল থেকে যথারীতি উদ্ধার কাজ শুরু করা হবে। তবে মিরসরাই ফায়ার সার্ভিস স্টেশনের কর্মীরা দুর্ঘটনা কবলিত ড্রেজার ট্রাকবোট দিয়ে কুলে ভিড়ানোর চেষ্টা করছে।
 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়