আমরণ অনশনের ডাক চারুকলা শিক্ষার্থীদের 

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৫০, ১ ফেব্রুয়ারি ২০২৩
আমরণ অনশনের ডাক চারুকলা শিক্ষার্থীদের 

চারুকলা শিক্ষার্থীদের সংবাদ সম্মেলন

‘মূল ক্যাম্পাসে চারুকলার প্রত্যাবর্তনকে’ ঘিরে আমরণ অনশনের ডাক দিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের শিক্ষার্থীরা। বুধবার (১ ফ্রেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে সংবাদ সম্মেলনে আন্দোলনরত শিক্ষার্থীরা বিষয়টি জানায়। 

শিক্ষার্থীরা জানান, শিক্ষামন্ত্রী চট্টগ্রামের আসার সাতদিনের বেশি সময় অতিবাহিত হওয়ার পরেও দৃশ্যমান কোন ফলাফল আসেনি। এদিকে দ্বিতীয় দফায় আন্দোলনের দ্বিতীয় দিনে শিক্ষার্থী-শিক্ষকদের বৈঠক করার কথা থাকলেও ইনস্টিটিউটের পরিচালক না আসায় তা হয়নি। 

বিষয়টি নিশ্চিত করে চারুকলা বিভাগের শিক্ষার্থী মো. শহিদ সিভয়েসকে বলেন, ‘গতকাল আলোচনার জন্য শিক্ষকদের আহ্বান জানিয়েছিলাম যাতে আমাদের সাথে বসে, বিশেষত পরিচালককে জানিয়েছিলাম। তিনিও বলেছিলেন আজকে সকাল ১০ টায় আমাদের সাথে বসবেন। কিন্তু ১০টা পর শিক্ষক ও পরিচালক কেউ আসেননি। যোগাযোগ করে আমরা জানতে পারি পরিচালক ব্যস্ত থাকায় আজকের বৈঠক হবে না, অন্য কোনদিন আমাদের সাথে আলোচনায় বসবে। পরে প্রেস ব্রিফিংয়ে বৃহস্পতিবার শিক্ষকরা আলোচনায় না বসলে রোববার থেকে আমরণ অনশনের ঘোষণা দেন চারুকলা শিক্ষার্থীরা। 

 এ বিষয়ে জানতে চারুকলা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক সুফিয়া বেগমের সাথে মুঠো ফোনে যোগাযোগ করতে চাইলে তিনি রিসিভ না করায় তা সম্ভব হয়নি।
 

সর্বশেষ

পাঠকপ্রিয়