Cvoice24.com

ভোটকেন্দ্রে ‘নেতাগিরি’, চিঠি গেল চবি ছাত্রলীগের ২৩ নেতার ঘরে

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১৮:৩৮, ২৯ মে ২০২৪
ভোটকেন্দ্রে ‘নেতাগিরি’, চিঠি গেল চবি ছাত্রলীগের ২৩ নেতার ঘরে

চট্টগ্রামের হাটহাজারী উপজেলা পরিষদের নির্বাচনের ভোটকেন্দ্র দখলকে কেন্দ্র করে ‘নেতাগিরি’ দেখাতে গিয়ে সংঘর্ষ জড়িয়েছিল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুই গ্রুপ। সিসিটিভি ফুটেজ ও বিভিন্ন তথ্য-উপাত্ত যাচাই করে ২৩ নেতাকর্মীকে শনাক্তের পর শোকজ করে চিঠি পাঠানো হয়েছে তাদের ঘরে ঘরে।

মঙ্গলবার (২৮ মে) এ চিঠি পাঠানো হয়েছে।

চবি সহকারী প্রক্টর ও তদন্ত কমিটির সহকারী সচিব মোহাম্মদ রিফাত রহমান জানান, ভোটকেন্দ্র দখলকে কেন্দ্র করে সংঘর্ষে জড়ানো ২৩ জনকে শনাক্ত করা হয়েছে। তাদের হল, ডিপার্টমেন্ট ও পরিবারের কাছে শোকজ চিঠি পাঠানো হয়েছে। আগামী তিন কর্মদিবসের মধ্যে শোকজের জবাব দিতে বলা হয়েছে। এরপর বিশ্ববিদ্যালয়ের ডিসিপ্লিনারি কমিটির সিদ্ধান্ত অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

গত ২১ মে দুপুর ২টায় হাটহাজারী উপজেলা পরিষদ নির্বাচনে চবির ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র দখলকে কেন্দ্র করে সংঘর্ষে জড়ায় ছাত্রলীগের দুই গ্রুপ সিএফসি ও বিজয়ের নেতাকর্মীরা। এতে অন্তত ১০ জন আহত হন, যাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

এ ঘটনায় চবি সহকারী প্রক্টর এনামুল হককে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি করা হয়। কমিটিতে সহকারী প্রক্টর মোহাম্মদ রিফাত রহমানকে সহকারী সচিব এবং সহকারী প্রক্টর তানভীর হাসানকে সদস্য করা হয়।

সর্বশেষ

পাঠকপ্রিয়