Cvoice24.com

চবিতে ২ বছর পর ভুয়া শিক্ষার্থী ধরা

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১৯:৩০, ৩১ মে ২০২৪
চবিতে ২ বছর পর ভুয়া শিক্ষার্থী ধরা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) মো. রাব্বি মিয়া নামে এক ভুয়া শিক্ষার্থীকে শনাক্ত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (৩০ মে) ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের ক্লাস পরীক্ষা দেওয়ার সময় ধরা পড়েন ওই শিক্ষার্থী। অভিযুক্ত মো. রাব্বি মিয়া বিশ্ববিদ্যালয়ের শহীদ আব্দুর রহমান হলে থাকতেন। তবে ঘটনার পর থেকে লাপাত্তা। নিষ্ক্রিয় রেখেছেন তার ফেসবুক আইডিও। 

জানা যায়, মো. রাব্বি মিয়া নামে ওই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ সেশনের (৫৭ ব্যাচ) শিক্ষার্থীদের সঙ্গে নিয়মিত ক্লাস ও পরীক্ষাতে অংশ নিতেন। বিশ্ববিদ্যালয়ের শহীদ আব্দুর রহমান হলে থাকতেন শাখা ছাত্রলীগ সিএফসি গ্রুপের সক্রিয় রাজনৈতিক কর্মী পরিচয়ে। বৃহস্পতিবার ২০২ কোর্সের ক্লাস পরীক্ষা (দ্বিতীয় বর্ষ) দেওয়ার সময় শিক্ষক হাজিরা খাতায় স্বাক্ষর দিতে বললে তার নাম ও আইডি নম্বর বলতে পারেনি ওই শিক্ষার্থী। পরে তাকে অফিস কক্ষে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে এ তথ্য জানাজানি হয়।

ইতিহাস বিভাগের ৫৭ ব্যাচের শিক্ষার্থীরা জানায়, গত ২ বছর ধরে তাদের সঙ্গে ক্লাস করতেন রাব্বি। থাকতেন বিশ্ববিদ্যালয়ের শহীদ আব্দুর রব হলে। একসঙ্গে চলাফেরা ও ব্যাচ ট্যুরেও গেছেন তিনি। সর্বশেষ গত ২১ মে হাটহাজারী উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে চবিতে যে সংঘর্ষ হয়, তাতেও সম্পৃক্ত ছিল ওই ভুয়া শিক্ষার্থী। ঘটনাটা জানাজানি হওয়ার পর থেকে লাপাত্তা রাব্বি মিয়া। তার ফেসবুক আইডিও নিষ্ক্রিয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় সহকারী প্রক্টর মোহাম্মদ রিফাত জানান, ওই ছাত্রের বিরুদ্ধে আমাদের কাছে আরও অনেক অভিযোগ আছে। কিছুদিন আগে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মারামারির ঘটনা তদন্তেও তার নাম উঠে আসে। 

তিনি জানান, আমরা কিছুতেই তার পরিচয় শনাক্ত করতে পারছিলাম না। পরে জানতে পারলাম সে যে বিভাগের পরিচয় দেয় ওই বিভাগের ছাত্রই না। বিষয়টা নিয়ে কাজ করছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। দ্রুত এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে আশা করছি।


 

সর্বশেষ

পাঠকপ্রিয়