মহেশখালীতে ৪ ঘণ্টায় ভোট পড়েছে ৯ শতাংশ 

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১৪:৪৩, ৮ মে ২০২৪
মহেশখালীতে ৪ ঘণ্টায় ভোট পড়েছে ৯ শতাংশ 

কক্সবাজারে চলছে প্রথম ধাপে ৩ উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ। বুধবার ( ৮ মে) সকাল ৮টা থেকে কক্সবাজার সদর, মহেশখালী ও কুতুবদিয়ায় ভোটগ্রহণ শুরু হয়েছে, চলবে বিকাল ৪টা পর্যন্ত। কিন্তু তার আগেই শুরু হয় দমকা ও ঝড়ো হাওয়া। একারণে জেলার অধিকাংশ ভোটকেন্দ্রে ভোটার উপস্থিতি একেবারে কম। নির্বাচন উপলক্ষে তিন উপজেলায় আজ সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

এদিকে জেলার মহেশখালী উপজেলায় দুপুর ১২টা পর্যন্ত ভোট পড়েছে মাত্র ৯ শতাংশ। সরেজমিনে বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা গেছে, বৃষ্টি মাথায় নিয়ে সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত ভোটার উপস্থিতি ছিল খুবই কম। কিন্তু এরপরে ভোটারের উপস্থিতি বাড়ার আশা থাকলেও পরের দুই ঘণ্টায় উপস্থিতি আরো কমতে শুরু করে। 

বড়মহেশখালী ইউনিয়নের বিভিন্ন ভোট কেন্দ্রে ভোটার উপস্থিতি একটু বেশি ছিল। তবে প্রার্থীদের কেন্দ্র গুলোতে ভোটারদের লক্ষ্য করা যায়। তবে পুরো মহেশখালীর চিত্র বিবেচনায় ভোটার উপস্থিতি নাই বললেই চলে।  এক সময়ের উৎসব মুখর নির্বাচন এখন আমেজহীন হয়ে পড়েছে। 

মহেশখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা বিমলেন্দু কিশোর পাল জানান, সকাল ৮ থেকে ১০টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়েছে ৬ শতাংশ এবং ১২টা পর্যন্ত মোট ভোট গ্রহণের শতকরা হার ৯ শতাংশ।

প্রসঙ্গত, কক্সবাজার জেলার তিন উপজেলায় চেয়ারম্যান পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে কক্সবাজার সদরে চেয়ারম্যান পদে ৩ প্রার্থীর মধ্যে বর্তমান চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল নির্বাচন থেকে সরে দাঁড়ানোয় দুইজন প্রার্থী মোটরসাইকেল প্রতীকের বীর মুক্তিযোদ্ধা নুরুল আবছার ও আনারস প্রতীকের মুজিবুর রহমানের প্রতিদ্বন্দ্বিতা চলছে। 

মহেশখালীতে চেয়ারম্যান পদে প্রার্থীর সংখ্যা ৫। তবে সেখানে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন শরীফ বাদশা এবং তার ছেলে আব্দুল্লাহ আল নিশান চেয়ারম্যান পদে প্রার্থী থাকলেও তিনিও ভোটের মাঠে নিষ্ক্রিয়। তাই এখানে ভোটের মাঠে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ৩ জন।

অন্যদিকে কুতুবদিয়া উপজেলায় ৩ চেয়ারম্যান পদপ্রার্থীর সবাই আছেন ভোটের মাঠে। তবে বর্তমান উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী অসুস্থ হয়ে পড়লে গেল রবিবার সকালে তাকে ঢাকায় নেয়া হয়েছে। তবে দলীয় ও পারিবারিক সূত্র বলছে, তিনি শারীরিকভাবে উপস্থিত থাকতে না পারলেও ভোটের মাঠে আছেন।

এই ৩ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ৯ প্রার্থী রয়েছেন। তাদের মধ্যে সদর উপজেলার ভাইস চেয়ারম্যান পদে রশিদ মিয়া একজন প্রার্থী থাকায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। অন্যদিকে মহেশখালী উপজেলায় ৫ জন এবং কুতুবদিয়া উপজেলায় ৩ প্রার্থী নির্বাচনের মাঠে আছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে কক্সবাজার সদরে ২, মহেশখালীতে ৩ ও কুতুবদিয়া উপজেলায় ২ জনসহ মোট ৮ প্রার্থী মাঠে রয়েছেন।

তিন উপজেলায় মোট ভোটার ৫ লাখ ৭৭ হাজার ৪৯৬ জন। এর মধ্যে সদর উপজেলায় ২ লাখ ২২ হাজার ৮৬৮ জন। মহেশখালীতে ২ লাখ ৫৭ হাজার ৪৫৮ জন ও কুতুবদিয়ায় ৯৭ হাজার ১৭০ জন ভোটার। তিন  উপজেলায় মোট ভোট কেন্দ্র ২০৪টি। এর মধ্যে কক্সবাজার সদরে ৮৬টি, কুতুবদিয়ায় ৩৭টি এবং মহেশখালীতে ৮১টি।

সর্বশেষ

পাঠকপ্রিয়