ঘূর্ণিঝড় সিত্রাং/
প্রকৃত ক্ষতির পরিমাণ জানতে খাতুনগঞ্জে ৫ সদস্যের কমিটি

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২২:১৫, ৩১ অক্টোবর ২০২২
প্রকৃত ক্ষতির পরিমাণ জানতে খাতুনগঞ্জে ৫ সদস্যের কমিটি

খাতুনগঞ্জে পানিতে ডুবছে ডাল। ফাইল ছবি

চট্টগ্রামের বৃহত্তর ভোগ্যপণ্যের বাজার খাতুনগঞ্জে প্রায়ই উঠছে জোয়ারের পানি। সম্প্রতি ঘূর্ণিঝড় সিত্রাং এর প্রভাবে বাজারের প্রতিটি দোকান ও গুদামে পানি ঢুকে শত কোটি টাকার পণ্য নষ্ট হয়ে গেছে— এমনটাই দাবি ব্যবসায়ীদের। তাই খাতুনগঞ্জে প্রকৃত ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয় করতে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে চাক্তাই-খাতুনগঞ্জ আড়তদার সাধারণ ব্যবসায়ী কল্যাণ সমিতি। কমিটিকে আগামী দুইদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার (৩১ অক্টোবর) বিকেলে সমিতির কার্যালয়ে আয়োজিত কমিটির এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেয়া হয় বলে জানিয়েছেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. মহিউদ্দিন।

তিনি বলেন, আমাদের ব্যবসায়ীরা দাবি করছেন ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে দোকান ও গুদামে পানি প্রবেশ করে শত কোটি টাকার পণ্য নষ্ট হয়েছে। অনেকের পণ্যর গুণগত মান নষ্ট হওয়ায় প্রকৃত দাম পাচ্ছেন না। অনেকে রোদে শুকিয়ে ক্ষয়ক্ষতির পরিমাণ কমিয়ে আনার চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন। খাতুনগঞ্জে এখন প্রায়ই জোয়ারের পানি উঠছে। এটা আসলে চিন্তার বিষয়। তাই সিত্রাং ও জোয়ারের পানিতে কি পরিমাণ ক্ষতি হয়েছে তার প্রকৃত চিত্র তুল ধরতে আমরা পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছি। কমিটিকে আগামী দুইদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এরপর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়