Cvoice24.com
corona-awareness

পাঠকের আস্থায় সিভয়েস

ওমর ফারুক হিমেল

প্রকাশিত: ১৭:৪৯, ১১ এপ্রিল ২০২১
পাঠকের আস্থায় সিভয়েস

ওমর ফারুক হিমেল

আমেরিকার কিংবদন্তি সাহিত্যিক অর্থার মিলার বলেছেন, ‘একটি ভালো সংবাদপত্র হচ্ছে যা জাতিকে নিজের সাথে কথা বলায়/A good newspaper, I suppose, is a nation talking to itself' আরেকটু মাধুর্যময় করে বলেছেন, আমেরিকার খ্যাতিমান সাংবাদিক হেনরি গ্রুনওয়ার্ল্ড। তার মতে ‘সাংবাদিকতা কখনও নীরব হতে পারে না: এটি তার সর্বশ্রেষ্ঠ গুণ এবং তার সর্বশ্রেষ্ঠ দোষ/Journalism can never be silent: That is its greatest virtue and its greatest fault.’

 আমেরিকার সাংবাদিক হেনরির ন্যায় আমিও একমত। সাংবাদিকরা কখনও নীরব থাকতে পারে না। তারা সত্য উদঘাটনে, একই সাথে পাঠককে শেষ তথ্যনির্ভর খবরটি জানাতে সচেষ্ট। দেশ বিদেশের নানান ঘটনাপ্রবাহ ববস্তুনিষ্ঠতার সাথে তুলে ধরে সাংবাদিকরা। আজকে আমার লিখাটি মূলত cvoice24.com এর তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী নিয়ে। 

প্রবাস সাংবাদিকতার সাথে যুক্ত থাকার ফলে সবসময় আমার চোখ হৃদয় উন্মুখ থাকে সংবাদের দিকে । cvoice24.com চট্টগ্রামের পাঠকপ্রিয় অনলাইন পোর্টাল। চগ্রামের সকল খবরের জন্য আমি প্রতিদিন ক্লিক করি এই পোর্টালে, তাছাড়া আমার যোগসূত্র আরো বাড়ে হেড অব নিউজ আলম দিদারের কল্যাণে। প্রায়শই দেখেছি, সাহসী সাংবাদিকতাকে সারথী করেছে নন্দিত এই পোর্টালটি। 

সমাজের নানা অসংগতি তুলে ধরার পাশাপাশি,  অতিমারি করোনাকালে মানবিক  সাংবাদিকতা করে সমাজের প্রকৃত চিত্র তুলে ধরেছে। ৩য়   প্রতিষ্ঠাবার্ষিকীর এই ক্ষণে এসে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের মধ্য দিয়ে  লাখো পাঠকের হৃদয়ে প্রদীপের ন্যায় অবস্থান করে নিয়েছে cvoice24. com। প্রতিষ্ঠাবার্ষিকীতে পোর্টালটির সব সাংবাদিক কলামিস্ট, লেখক এবং যারা এ অনলাইনটি প্রকাশের সঙ্গে যুক্ত আছেন তাঁদের সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি। পাশাপাশি পাঠক ও শুভানুধ্যায়ীদেরও বর্ষপূর্তির শুভেচ্ছা জানাচ্ছি। বাংলা ভাষাভাষী পাঠকের কাছে অত্যন্ত প্রিয় ঠিকানা। বিশেষত সব শ্রেণীর পাঠকের মন জয় করেছে  cvoice24.com

বর্তমান সময়ে প্রকৃত সত্যটি পাঠক চাই, সে কাজটিই করছে cvoice24.com অনেকে সাহস করে অনেক রিপোর্ট প্রকাশ করে না। কিন্তু এক্ষেত্রে সিভয়েস ব্যতিক্রম। সংবাদ পরিবেশনের ক্ষেত্রে সবসময় বস্তুনিষ্ঠতা বজায় রাখতে সচেষ্ট থাকে। ভূইফোড় অনলাইনের ভিড়ে সত্য তুলে ধরতে আপসহীন ভূমিকা পালন করে আসছে পোর্টালটি। 

এ পোর্টালটির ফিচারে প্রতিবেদনে দল-মত নির্বিশেষে নিরপেক্ষ দৃষ্টিভঙ্গি বজায় রাখায় সবার প্রশংসা অর্জন করেছে। সত্যকার অর্থে গণমাধ্যমের কল্যাণে মানুষের সচেতনতা বাড়ছে। ফলে পাঠক এখন গুরুত্বপূর্ণ খবর খুব দ্রুত পেতে চায়। শুধু তা-ই নয়, সচেতন পাঠক এখন খবরের পেছনের ঘটনাও জানতে চায়। এ প্রেক্ষাপটে পাঠক পৃথিবীর সর্বশেষ খবর পেতেও সবসময় মুখিয়ে থাকে সাংবাদিকের দিকে। এসব ক্ষেত্রেও cvoice24.com ব্যতিক্রম। সবসময় দেশের সব শ্রেণী-পেশার মানুষের পাশে থেকে সমাজের অসঙ্গতি ও বৈষম্য তুলে ধরে সততা, স্বচ্ছতা ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন এবং দেশীয় সংস্কৃতি বুকে ধারণ করে আপন সংস্কৃতির ধারায় পাঠকদের মন জয় করে সামনে এগিয়ে যাবে।

বরাবরের মত মুক্তচিন্তা ও মুক্তিযুদ্ধের চেতনায় যেন আঘাত না আসে সেদিকে নজর রাখবে। পাশাপাশি অনলাইনটি আরো বেশি প্রবাসীদের সমস্যা ও সম্ভাবনার কথা গুরুত্ব দিয়ে ছাপাবে এবং আমার বিশ্বাস cvoice পাঠকের হৃদয়ের মনিকোটায় পৌঁছবে।

লেখক ও সাংবাদিক

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়