কবিতার ছন্দে প্রত্যয়ের ‘অন্তর মম বিকশিত করো’

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১৮:৩৮, ২৮ এপ্রিল ২০২৪
কবিতার ছন্দে প্রত্যয়ের ‘অন্তর মম বিকশিত করো’

চট্টগ্রামের পটিয়ায় প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির আয়োজনে অনুষ্ঠিত হলো ‘অন্তর মম বিকশিত করো’ শিরোনামে প্রত্যয়ের আবৃত্তি বিভাগের ৪ জন শিশুশিল্পীর একক আবৃত্তি সন্ধ্যা। 

শুক্রবার (২৬ এপ্রিল) বিকেলে একাডেমি মিলনায়তনে অন্তর মম বিকশিত করো অনুষ্ঠানের ৪র্থ পর্বে একক আবৃত্তি পরিবেশন করেন দেবজিৎ পাল, সাইকা সেলিম ইকা, নীল শুভ্র উদ্ভাস ও মিফতাহুল জান্নাত। 

প্রত্যয়ের সদস্য মনিষা দে’র সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি ছিলেন লেখক ও সংগঠক অধ্যাপক ভগিরথ দাশ, আবৃত্তি শিল্পী ও প্রশিক্ষক রনি চৌধুরী, সংগীত শিল্পী শিবু মল্লিক ও আবৃত্তি বিভাগের সমন্বয়ক নীহারিকা পাল, নৃত্যশিল্পী হৈমন্তী দে। 

স্বাগত বক্তব্য রাখেন একাডেমির নির্বাহী পরিচালক আবদুল্লাহ ফারুক রবি। তিনি বলেন, ‘প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির শিক্ষার্থীদের প্রশিক্ষণ প্রাপ্ত বিষয়ে আরো বেশি চর্চার সুযোগ করে দেওয়ার পাশাপাশি নিজেদের দক্ষ ও যোগ্য হিসেবে গড়ে তোলার জন্যই এই আয়োজন। প্রত্যয় দীর্ঘ ১৪ বছর ধরে শিক্ষা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের সাথে যুক্ত। তারই ধারাবাহিকতায় অন্তর মম বিকশিত করো শিরোনামে বিশেষ অনুষ্ঠান।’
 
অধ্যাপক ভগিরথ দাশ বলেন, ‘মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ নির্মাণের জন্য নিজস্ব সংস্কৃতির চর্চা কোনো বিকল্প নেই। সংস্কৃতি চর্চার মাধ্যমে নিজেকে অন্যায় ও খারাপ কাজ থেকে বিরত রাখা যায়।’

অনুষ্ঠানে অংশগ্রহণকারী চার শিক্ষার্থী মোট ২০টি কবিতা আবৃত্তি করেন। আর একক আবৃত্তি করেন নীহারিকা পাল, মনীষা দে ও এঞ্জেলিনা বড়ুয়া।

সর্বশেষ

পাঠকপ্রিয়