‘চট্টগ্রামের উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখেন দস্তগীর চৌধুরী’

সিভয়েস২৪ প্রতিবেদক

প্রকাশিত: ২০:০৬, ১৮ এপ্রিল ২০২৪
‘চট্টগ্রামের উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখেন দস্তগীর চৌধুরী’

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, ‘মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক দস্তগীর চৌধুরী দলীয় দায়িত্ব পালনে একজন নিবেদিত প্রাণ মানুষ ছিলেন। চট্টগ্রামের রাজনীতি ও ক্রীড়াঙ্গনের প্রিয়মুখ ছিলেন তিনি। তিনি তাঁর স্বভাব সুলভ গুণাবলী দিয়ে সবার মন জয় করেছেন। একজন স্পষ্টভাষী, সদা হাস্যোজ্জ্বল ও সদালাপী ব্যক্তিত্বের অধিকারী ছিলেন। বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনে তার গৌরব উজ্জ্বল ভূমিকা চট্টগ্রামী আজীবন মনে রাখবে। চট্টগ্রামের ক্রীড়াঙ্গনের উন্নয়নে তার স্বতস্ফূর্ত উপস্থিতি ছিল লক্ষণীয়। ডেপুটি মেয়র থাকাকালীন সময়ে তিনি চট্টগ্রামের উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। দস্তগীর চৌধুরী তার কর্মের গুণেই মানুষের মাঝে আজীবন বেঁচে থাকবেন।’

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বাদে আসর কদমতলী রওশন জামে মসজিদে  দস্তগীর চৌধুরীর ১৩ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সদরঘাট থানা বিএনপির দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

এতে বিশেষ অতিথি ছিলেন মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, দক্ষিণ জেলা বিএনপি আহ্বায়ক আবু সুফিয়ান। সদরঘাট থানা বিএনপির সভাপতি হাজী মো. সালাউদ্দীনের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাওসার হোসেন বাবুর পরিচালনায় সভায় নেতৃবৃন্দ বক্তব্য দেন। পরে বিএনপি নেতৃবৃন্দ বিআরটিসি চৈতন্য গলি বাইশ মহল্লা কবরস্থানে মরহুমের কবর জিয়ারত করেন। 

উল্লেখ্য, দস্তগীর চৌধুরী ১৯৮৯ থেকে ১৯৯১ সাল পর্যন্ত চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ডেপুটি মেয়র ছিলেন। ১৯৯৭ সালে চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক হন। টানা সাত বছর তিনি এ দায়িত্ব পালন করেন। এক এগারোর পর চট্টগ্রামের প্রথম রাজনীতিবিদ হিসেবে গ্রেপ্তার হন তিনি। রাজনীতির পাশাপাশি তিনি ছিলেন ক্রীড়া সংগঠক। তিনি চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার জ্যেষ্ঠ সহ সভাপতি, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহ সভাপতি এবং চট্টগ্রাম আবাহনী লিমিটেডের সহ সভাপতি ছিলেন।।

সর্বশেষ

পাঠকপ্রিয়