পাকিস্তান প্রশংসা করে অথচ বিএনপি দেশের উন্নয়ন দেখতে পায় না

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১৬:২১, ২৬ এপ্রিল ২০২৪
পাকিস্তান প্রশংসা করে অথচ বিএনপি দেশের উন্নয়ন দেখতে পায় না

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করে। আর বিএনপি তা দেখতে পায় না। তারা দিনের আলোতে রাতের অন্ধকার দেখে। দেশের উন্নয়ন নিয়ে তারা হীন-মনোবৃত্তির পরিচয় দিচ্ছে। তাদের শাহবাজ শরিফের বক্তব্য থেকে প্রকৃত সত্য অনুধাবন ও শিক্ষা নেওয়ার অনেক কিছুই আছে। 

শুক্রবার (২৬ এপ্রিল) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। 

মন্ত্রী বলেন, গণঅভ্যুত্থান থেকে লিফলেট বিতরণে নেমে আসা দেখেই বোঝা যায় বিএনপির আন্দোলনের অবস্থা। নির্বাচনে ফিরে না আসলে বিএনপি দল হিসেবে গ্রহণযোগ্যতা হারাবে। বিএনপিকে ছাড়াই দেশের গণতন্ত্র ও নির্বাচন ভালোভাবে এগিয়ে যাচ্ছে।

উপজেলা নির্বাচনের বিষয়ে তিনি বলেন, কেন্দ্রীয় নির্দেশনা উপেক্ষা করে বিএনপির যারা নির্বাচনে অংশ নিচ্ছে আওয়ামী লীগ তাদের স্বাগত বা বিরোধিতা কোনোটাই করবে না।

সেতুমন্ত্রী বলেন, আজকে কথায় কথায় তারা ডামি নির্বাচনের কথা বলে। কিন্তু বিএনপি গণতন্ত্র ও নির্বাচনে অকার্যকর হয়ে তারা নিজেরাই ডামি রাজনৈতিক দলে পরিণত হয়েছে। তারা মনে করেছিল, বিএনপি নির্বাচনে অংশ না নিলে সরকার বৈধতা পাবে না। কিন্তু হয়েছে উল্টো। জাতীয় নির্বাচনের পর স্থানীয় সরকারের বিভিন্ন পর্যায়ে ২৩১টি নির্বাচন হয়েছে। যেখানে ভোট পড়েছে ৬০ শতাংশ। বিএনপিকে ছাড়াই দেশের গণতন্ত্র এবং নির্বাচন ভালোভাবেই এগিয়ে যাচ্ছে। উপজেলা নির্বাচনও সুষ্ঠু হবে। এই নির্বাচনে বিএনপির কেউ অংশ নিলে তাতে সমর্থন কিংবা বিরোধিতা কোনোটাই করবে না আওয়ামী লীগ। বিএনপির ব্যাপার বিএনপিই দেখবে। 

ওবায়দুল কাদের বলেন, সারা বিশ্ব যুদ্ধ-সংঘাতে ভয়ংকর পরিস্থিতিতে দাঁড়িয়েছে। আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি যে, রাশিয়া-ইউক্রেন ও ইসরায়েল-ফিলিস্তিন-হামাস পৃথিবীকে উত্তপ্ত করে রেখেছে। বিশ্ব জনমতকে উপেক্ষা করে ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু রাফায় আগ্রাসী অভিযান শুরু করেছেন। এই পরিস্থিতিতে আমাদের নেত্রী যুদ্ধের বিরুদ্ধে সোচ্চার ভূমিকা পালন করে চলেছেন। সকল প্রকার আগ্রাসনের বিরুদ্ধে রুখে দাঁড়ানো ও এ যুদ্ধকে না বলার জন্য বিশ্বের নেতাদের প্রতি আহ্বানও জানান তিনি।

এ সময় আরও ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, মির্জা আজম, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রোকেয়া সুলতানা, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল ও উপ-দফতর সম্পাদক সায়েম খান প্রমুখ।

সর্বশেষ

পাঠকপ্রিয়