Cvoice24.com

রাঙামাটিতে শীতের প্রকোপে বাড়ছে শিশু রোগী

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ১৫:১৭, ৪ জানুয়ারি ২০২৩
রাঙামাটিতে শীতের প্রকোপে বাড়ছে শিশু রোগী

রাঙামাটির হাসপাতালগুলোতে শীতের তীব্রতায় বাড়ছে শিশু রোগীর সংখ্যা

শীতের তীব্রতা বাড়ার সাথে সাথে রাঙামাটি জেনারেল হাসপাতালে বাড়ছে শীতজনিত রোগীর সংখ্যা। আক্রান্তদের বেশির ভাগই শিশু। এছাড়া গত একসপ্তাহে বহির্বিভাগ থেকে চিকিৎসা নিয়েছেন অন্তত ৭০ শিশু।

জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ জানান, বুধবার (৪ জানুয়ারি) সকালে ২০ শয্যার শিশু ওয়ার্ডে ভর্তি আছে ৩০ শিশু।  তারা সকলে শীতজনিত সর্দি, কার্শি-জ্বর, ডায়েরিয়া ও শ্বাসকষ্ট রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছে। বাড়তি রোগীর চাপ সামাল দিতে হিমশিম খাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ। এছাড়াও শহরের ফার্মেসিগুলোতে ডাক্তারের চেম্বারে শীতজনিত নানারোগে আক্রান্ত রোগীর চাপ রয়েছে।

রাঙামাটি জেনারেল হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীর পিতা তুষার চাকমা জানান, গত কয়েকদিন ধরে রাঙামাটিতে শীতের তীব্রতা বাড়ছে। এতে দুইতিন ধরে আমার মেয়ের সর্দিকাশি ও জ্বরের সাথে গতকাল শ্বাসকষ্ট দেখা দিলে আমি তাকে হাসপাতালে ভর্তি করাই। চিকিৎসকরা ওষুধ দেয়ার পর এখন শ্বাসকষ্ট কমেছে।

রাঙামাটি জেনারেল হাসপাতালের শিশু রোগ বিশেষজ্ঞ ডা. জুলিয়া ভিকারুন জানান, শীতজনিত রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে যেসব শিশু আসছে তাদের চিকিৎসা প্রদান করা হচ্ছে। যেহেতু শীতের তীব্রতা বাড়ছে সেজন্য শিশুদের যাতে ঠান্ডা না লাগে সেজন্য অভিভাবকদের বাড়তি নজর দেয়ার পরামর্শ দেন এই চিকিৎসক।

সর্বশেষ

পাঠকপ্রিয়