Cvoice24.com

খুনি গ্রেপ্তার না হওয়ায় উদ্বেগ/
রাঙামাটিতে চম্পা চাকমা খুনের বিচার দাবিতে মানববন্ধন 

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ১৩:১৬, ১১ মার্চ ২০২৩
রাঙামাটিতে চম্পা চাকমা খুনের বিচার দাবিতে মানববন্ধন 

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় রাঙামাটির তরুণী এনজিও কর্মকর্তা চম্পা চাকমা খুনের ঘটনায় খুনির দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রাঙামাটিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১১ মার্চ) সকাল ১১টায় ‘সচেতন রাঙামাটিবাসী’র ব্যানারে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের প্রধান ফটকে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন থেকে বক্তারা খুনের ৭ দিনেও আসামি গ্রেপ্তার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন।

সুশাসনের জন্য নাগরিক-সুজন রাঙামাটি জেলার সাধারণ সম্পাদক এম জিসানের বখতেয়ারের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন- রাঙামাটি সাংবাদিক সমিতির সভাপতি সৈকত রঞ্জন চৌধুরী, নিহত চম্পা চাকমার ছোট ভাই মিল্টন চাকমা, এনজিও সংস্থা ‘পদক্ষেপ’র কর্মী বিদুষী চাকমা, হাসান আলী, রাশেদা আক্তার, কলেজ শিক্ষার্থী সুমন চাকমা, উলিশিং মারমা ও কুর্নিকোভা চাকমাসহ আরও অনেকে।

এসময় বক্তারা বলেন, চম্পা চাকমা খুনের ঘটনার ৭ দিন গেলেও চিহ্নিত খুনিকে গ্রেপ্তার করতে ব্যর্থ হয়েছে পুলিশ। প্রকাশ্যে যে খুনের ভিডিও রয়েছে, খুনির নাম পরিচয় সব নিশ্চিত হওয়া গেছে। তবুও পুলিশ কেন নিরব ভূমিকা পালন করছে? সেটি উদ্বেগের বিষয়। দেশের একজন গুরুত্বপূর্ণ মন্ত্রীর এলাকায় এ খুনের ঘটনা ঘটেছে, আমরা ভেবেছিলাম আসামিকে পুলিশ দ্রুত গ্রেপ্তার করে বিচারের মুখোমুখি করবে। অথচ সাত দিনেও খুনি এনামুলের খোঁজ নেই। রাঙামাটি শহরে ছুরিকাঘাতে খুনের ঘটনায় ৫ ঘণ্টার মাথায় আসামি ধরা পড়লেও এত প্রমাণ সাক্ষী, ভিডিও ফুটেজ থাকা সত্ত্বেও চম্পার খুনি কেন গ্রেপ্তার হয় না?

প্রসঙ্গত, গত ৫ মার্চ রাত সাড়ে আটটার দিকে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার ধামাইরহাট এলাকায় প্রকাশ্যে ছুরিকাঘাতে খুন হন রাঙামাটির তরুণী চম্পা চাকমা (২৬)। নিহত চম্পা রাঙামাটি সদর উপজেলার ৫ নম্বর বন্দুকভাঙা ইউনিয়নের ২ ওয়ার্ডের ছাক্রাছড়ি গ্রামের শান্তিময় চাকমার মেয়ে। তিনি পদক্ষেপ নামে একটি বেসরকারি মানবিক উন্নয়ন সংস্থার রাঙ্গুনিয়া শাখার সহকারী ব্যবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়