ইউক্রেনে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১১:১৭, ১৮ এপ্রিল ২০২৪
ইউক্রেনে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭

ইউক্রেনের উত্তরাঞ্চলীয় চেরনিহিভ শহরে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় ১৭ জন নিহত হয়েছেন। একইসঙ্গে এ ঘটনায় আহত হয়েছেন আরও অর্ধশতাধিক মানুষ। 

বুধবার (১৭ এপ্রিল) রাতে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

ওই প্রতিবেদনে বলা হয়, ইউক্রেনের জরুরি সেবা জানিয়েছে, দেশেটির উত্তরাঞ্চলের চেরনিহিভ শহরে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় ১৭ জন নিহত হয়েছেন । এতে তিন শিশুসহ ৬০ জনের বেশি আহত হয়েছেন। জরুরি পরিষেবাগুলো ক্ষতিগ্রস্তদের খোঁজে ধ্বংসস্তূপের মধ্যে অনুসন্ধান চালাচ্ছে এবং কর্মকর্তারা জনসাধারণকে রক্ত ​​দেওয়ার জন্য এগিয়ে আসার আবেদন করেছেন।

প্রতিবেদনে আরও বলা হয়, অধিকৃত ক্রিমিয়ায় রাশিয়ার একটি সামরিক বিমানঘাঁটিতে ইউক্রেনের হামলার খবর প্রকাশের কয়েক ঘণ্টা পর এ হামলা চালানো হয়। সেই হামলার বিস্তারিত এখনও নিশ্চিত করা হয়নি, যদিও স্থানীয় সোশ্যাল মিডিয়া চ্যানেলগুলো উত্তর ক্রিমিয়ার ঝানকোয় এয়ারফিল্ডে আগুনের ভিডিও শেয়ার করেছে।

চেরনিহিভ শহরের ভারপ্রাপ্ত মেয়র অলেক্সান্ডার লোমাকো জানিয়েছেন, ঘনবসতিপূর্ণ এলাকায় একটি আট তলা ভবনে রুশ ক্ষেপণাস্ত্রটি সরাসরি আঘাত হানে এবং বেশ কয়েকটি তলা ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে শহরের কেন্দ্রস্থলে তিনটি ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

কিয়েভের প্রেসিডেন্টের কার্যালয় জানিয়েছে, হামলায় আরও চারটি উচ্চ ভবন, একটি হাসপাতাল, কয়েক ডজন গাড়ি এবং একটি উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়েছে।

প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, রাশিয়ান এই হামলাটি ঘটত না ‘যদি ইউক্রেন পর্যাপ্ত আকাশ প্রতিরক্ষা সরঞ্জাম পেত’। এসময় তিনি আরও সহায়তা দেওয়ার জন্য পশ্চিমা মিত্রদের কাছে তার আবেদনের পুনরাবৃত্তি করেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়