Cvoice24.com

গরুর দড়ি খোলা নিয়ে ছুরিকাঘাতে ২ ভাই খুন, গ্রেপ্তার দুইভাই

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৩৫, ২১ ডিসেম্বর ২০২২
গরুর দড়ি খোলা নিয়ে ছুরিকাঘাতে ২ ভাই খুন, গ্রেপ্তার দুইভাই

রাঙ্গুনিয়ায় গরুর গলা থেকে রশি খুলে নেওয়াকে কেন্দ্র করে সৃষ্টবিরোধে দুই ভাইকে ছুরিকাঘাতে খুনের ঘটনায় আরও দুইজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এর আগে, এ ঘটনার সঙ্গে জড়িত শফিকুল ও তার ছেলে খোরশেদকে ধরে পুলিশে দেয় স্থানীয়রা। তবে ঘটনার পর থেকে পলাতক ছিলেন শফিকুলের অপর দুই ছেলে মোরশেদ ও সাইফুল ইসলাম।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) রাতে এবং দিবাগত রাতে নগরের বন্দর থানাধীন পূর্ব নিমতলা ডিয়ারপাড়া ও বেচাশাহ রোডস্থ পশ্চিম গোসাইল ডাংগা এলাকায় থেকে তাদের গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তার দুইজন হলেন— দক্ষিণ রাঙ্গুনিয়ার পশ্চিম খুরুশিয়া এলাকার মো. শফিকুল ইসলামের ছেলে মো.সাইফুল ইসলাম প্রকাশ সাইফু (৪২) ও তার ভাই মো.মোর্শেদুল আলম (২২)।  

র‌্যাব জানায়, গত ১৬ ডিসেম্বর দুপুরের দিকে জালাল তার গরুকে খাস খাওয়ানোর জন্য মাঠে বেঁধে আসেন। কিছুক্ষণ পর গিয়ে দেখেন কেউ বা কারা তার গরুর গলার দড়ি খুলে নিয়ে গেছেন। খুঁজতে গিয়ে খুঁটিসহ দড়িটি প্রতিবেশী শফিকুলের হাতে দেখতে পান। এ নিয়ে বাগবিতণ্ডার একপর্যায়ে দুজনের মধ্যে হাতাহাতি হলে শফিকুলের মাথায় আঘাত লেগে ফেটে যায়। এর জেরে বিকেলে জালালের ওপর হামলা চালান শফিকুলের তিন ছেলে খোরশেদ, মোরশেদ ও সাইফুল। এ সময় জালালকে বাঁচাতে তার ভাই কামালসহ প্রতিবেশী ইদ্রিছ ও তার তিন সন্তান এগিয়ে আসেন। তখন প্রতিপক্ষের ছুরিকাঘাতে ঘটনাস্থলেই মারা যান দুই ভাই জালাল ও কামাল। এ ঘটনার পর পরই শফিকুল ইসলাম ও তার ছেলে খোরশেদকে ধরে স্থানীয়রা পুলিশের কাছে সোপর্দ করে। তবে ঘটনার পর থেকে পলাতক ছিলেন শফিকুলের অপর দুই ছেলে মোরশেদ ও সাইফুল ইসলাম।

পরে এ ঘটনায় কামাল ও জামালের মা বাদী হয়ে চট্টগ্রাম দক্ষিণ রাঙ্গুনিয়া থানায় ৪ জনের নাম উল্লেখ বরে এবং আরও ২-৩ জনকে অজ্ঞাতনামা আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। এরপর থেকে ওই ঘটনার সঙ্গে জড়িত সকল আসামিকে গ্রেপ্তারের লক্ষ্যে তথ্য প্রযুক্তি ও ব্যাপক গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখে র‌্যাব-৭। এরই ধারাবাহিকতায় তাদের অবস্থান জানতে পেরে গত ২০ ডিসেম্বর রাতে এবং দিবাগত রাতে সেখানে অভিযান চালায় র‌্যাবের সদস্যরা। প্রথমে অভিযুক্ত মো. সাইফুল ইসলাম ওরফে সাইফুকে নগরের বন্দর থানাধীন পূর্ব নিমতলা ডিয়ারপাড়া একটি বিল্ডিংয়ের ৪র্থ তলা থেকে তাকে গ্রেপ্তার করে। পরে তার দেওয়া তথ্যমতে বন্দরের বেচাশাহ রোডস্থ পশ্চিম গোসাইল ডাংগা একটি বাড়ি থেকে ওই একই মামলার আরেক আসামি ও সাইফুলের ভাই মো. মোর্শেদুল আলমকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, গ্রেপ্তার আসামিরা নৃসংশ হত্যার ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে। জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, তারা দীর্ঘদিন যাবৎ কুমিল্লা জেলার সীমান্তবর্তী এলাকা থেকে মাদক সংগ্রহ করে এবং আসামিরা একে অপরের যোগসাজশে অধিক লাভের আশায় ফেনী ও চট্টগ্রামসহ দেশের বিভিন্ন এলাকায় বিক্রয়ের উদ্দেশ্যে নিয়ে আসার কথাও স্বীকার করে। গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে মাদক উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ৫ লাখ টাকা। আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

-সিভয়েস/এমএম

সর্বশেষ

পাঠকপ্রিয়