ফের ঢাকাই সিনেমায় পাওলি দাম, নায়ক কে

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১৮:৫৮, ২৬ এপ্রিল ২০২৪
ফের ঢাকাই সিনেমায় পাওলি দাম, নায়ক কে

২০০৫ সালে নির্মাতা রাজু চৌধুরীর ‘রিভেঞ্জ’ দিয়ে ঢাকাই সিনেমায় অভিষেক কলকাতার অভিনেত্রী পাওলি দামের। পরে নির্মাতা হাসিবুর রেজা কল্লোলের ‘সত্তা’। এবার তৃতীয়বারের মতো আসছেন এই অভিনেত্রী। 

সরকারি অনুদানে ‘নীল জোছনা’ নামে এই সিনেমা নির্মাণ করছেন ফাখরুল আরেফীন খান। মোশতাক আহমেদের প্যারাসাইকোলজি বিষয়ক উপন্যাস ‘নীল জোছনার জীবন’ অবলম্বনে নির্মিতব্য এই সিনেমার প্রধান নারী চরিত্র লায়লার ভূমিকায় অভিনয় করবেন পাওলি। বুধবার (২৫ এপ্রিল) আনুষ্ঠানিভাবে চুক্তি স্বাক্ষর করেছেন তিনি। তবে সিনেমায় পাওলির বিপরীতে কে থাকছেন তা এখনো চূড়ান্ত হয়নি।
 
বাংলাদেশি সিনেমায় অভিনয় প্রসঙ্গে কলকাতার অভিনেত্রী পাওলি দাম বলেন,‘প্রথমে নির্মাতার কাছ থেকে গল্পটি শুনেছি। যদিও তখন মোশতাক আহমেদের সেই বইটি আমার পড়া ছিল না। এরপর যখন বইটি পড়লাম তখন দারুণ লাগলো। বলা যায়, এই সিনেমার সঙ্গে সেদিন থেকেই জড়িয়ে আছি। যার আনুষ্ঠানিকতা গত বুধবার হয়েছে।

নির্মাতা জানিয়েছেন, পাওলির বিপরীতে দেশের একজন অভিনয়শিল্পীকে তিনি নির্বাচিত করবেন। 

নতুন এই সিনেমায় পাওলি দাম প্রসঙ্গে নির্মাতা বলেন, ‘আমাদের গল্পের অন্যতম নারী চরিত্র লায়লা, যা পাওলি দামের সঙ্গে অনেক বেশি যায়, যার কারণে আমরা তাকে এই চরিত্রের জন্য প্রথমে নির্বাচিত করি। এরপর পাওলির সঙ্গে যোগাযোগ হয়, তাকে চিত্রনাট্য পাঠানো হলে তিনিও আমাদের সিনেমায় অভিনয়ের জন্য রাজি হন। আশা করছি, আমরা পাওলিকে নিয়ে কাজটি খুব ভালোভাবে শেষ করতে পারবো।’ তিনি আরো জানান, ‘নীল জোছনা’ সিনেমার দৃশ্যধারণ শুরু হবে আগামী মাসের শেষদিকে।

উল্লেখ্য, এর আগে ২০১২ সালে কলকাতার পরিচালকের নির্মিত‘মাশরুম’ ছবিতে সম্পূর্ণ বিবস্ত্র হয়ে শয্যাদৃশ্যে অভিনয় করে কলকাতার বাঙালি নায়িকা পাওলি দাম তুমুল সমালোচনা তৈরি করেন। নিজ শহর কলকাতাতে অঘোষিতভাবে নিষিদ্ধ হয়েও এখনো টিকে আছেন তিনি।

সর্বশেষ

পাঠকপ্রিয়