‘মা’ হচ্ছেন জয়া

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১৩:৩৩, ২৭ এপ্রিল ২০২৪
‘মা’ হচ্ছেন জয়া

প্রথমবারের মতো মা হচ্ছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান! কি ঘাবড়ে গেছেন? না ঘাবড়ানোর কিছু নেই, তিনি মা হচ্ছেন ঠিকই তবে বাস্তবে নয়, বরাবরের মতো সিনেমায়। চলেন তাহলে ব্যাপারটা খোলাসা করি। 

জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান দেশের সীমানা ছাড়িয়ে কাজ করছেন ওপার বাংলার কলকাতাও। আর ‘কড়ক সিং’ সিনেমার মাধ্যমে পা রাখেন বলিউডে, যার পরিচালক অনিরূদ্ধ রায় চৌধুরী। সবশেষ হিন্দি সিনেমাও এটি তার। প্রায় এক দশক পর তিনি এবার নির্মাণ করছেন বাংলা সিনেমা। নাম ‘ডিয়ার মা’।  

সিনেমার মূল চরিত্রে অভিনয় করছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। মায়ের চরিত্রে দেখা যাবে তাকে। এতে তার স্বামীর চরিত্রে অভিনয় করবেন চন্দন রায় সান্যাল। গুরুত্বপূর্ণ চরিত্রে আছেন পশ্চিমবঙ্গের গুণী অভিনেতা শাশ্বত চট্টপাধ্যায়।

আনন্দবাজারে দেওয়া এক সাক্ষাৎকারে পরিচালক অনিরূদ্ধ রায় চৌধুরী জানান, ‘রক্তের সম্পর্কের চেয়েও ভালোবাসার সম্পর্ক জোরালো হয়। মেয়েকে বড় করার মাধ্যমে মায়ের জীবনের উত্তরণ হয়। সে পরিপূর্ণ হয়। সিনেমায় বাবা-মা ও সন্তানের সম্পর্কের বিশেষ দিক উঠে আসবে পর্দায়। কিছু গল্প আছে যেগুলো নিজের ভাষাতে বলতে ইচ্ছা করে, তেমনই এক সিনেমা “ডিয়ার মা”। হিন্দিতে সিনেমা করলেও বাংলা সব সময় আমার মনের কাছেই ছিল। ভবিষ্যতে হিন্দি-বাংলা দুই ভাষাতেও সিনেমা বানাব।’

ছবিটি নিয়ে উচ্ছ্বসিত জয়া নিজেও। আগামী মাস থেকে শুরু হচ্ছে সিনেমার শুটিং। বর্তমানে চলছে প্রস্তুতি আর সে জন্যই কলকাতাতেই আছেন জয়া। তিনি বলেন, ‘টনিদা (অনিরুদ্ধ রায় চৌধুরী) তো তার ছবির জন্য কর্মশালা করান। স্ক্রিপ্ট রিডিং সেশনও চলছে। শিল্পীদেরও ডাকেন, যেমন হয় আরকি একটা ছবিতে। আমাদের এই ছবি নিয়ে সেভাবে সব ধরনের প্রস্তুতি চলছে। আরেকটা কথা হচ্ছে, স্ক্রিপ্টটাই এমনভাবে তৈরি, যা চরিত্র হয়ে ওঠার প্রস্তুতিটা সহজ করে দেয়। এই ছবির ক্ষেত্রে তেমনটাই হয়েছে। এই ছবিতে আমার চরিত্রটি একজন মায়ের। বলতে গেলে, প্রথমবারের মতো মায়ের কোনো চরিত্রে অভিনয় করব।’

সর্বশেষ

পাঠকপ্রিয়