পিএসজিকে কাঁদিয়ে ফাইনালে ডর্টমুন্ড

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১৫:৫৬, ৮ মে ২০২৪
পিএসজিকে কাঁদিয়ে ফাইনালে ডর্টমুন্ড

প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)কে কাঁদিয়ে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালে উঠেছে জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড। ঘরের মাঠ  সিগনাল ইদুনা পার্কে বরুশিয়া ডর্টমুন্ডের কাছে ১-০ গোলে হেরে আরও একবার চ্যাম্পিয়নস লিগ জয় করতে ব্যর্থ হয়েছে প্যারিসের ক্লাবটি। অন্যদিকে ১১ বছর পর শিরোপা থেকে এক ম্যাচ দুলে বরুশিয়া ডর্টমুন্ড।

এর আগে নিজেদের মাঠে প্রথম লেগটিতে বরুশিয়া ১-০ গোলেই জয় পেয়েছিল। দুই লেগ মিলিয়ে ২-০ ব্যবধানে জয় জার্মানির ক্লাবটির। ১ জুন ফাইনাল হবে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে। আর সেখানে তারা মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ অথবার বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে।

ফুটবলে এক গোলের ভরসা নেই। এটা জেনেই দু‘দল খেলতে নামে। পিএসজি গোলমুখে প্রবেশে ক্রমাগত বাধা পেয়েছে। ডর্টমুন্ড ডিফেন্সে আর্ট দেখিয়েছে। প্রথমার্ধ শেষে গোলশূন্য ছিল ম্যাচ। ৫০ মিনিটে কর্নার পায় বরুশিয়া। সেখান থেকে ভেসে আসা বল হেডে গোল করেন ম্যাটস হামেলস। বল জড়িয়ে লড়াইয়ে ব্যবধান গড়ে দেন তিনি।

ম্যাচের পরবর্তী সময়েও কেবল দুর্ভাগ্যই সঙ্গী হয় লুইস এনরিকের শিষ্যদের। ৬২তম মিনিটে নুনো মেন্দেসের ২৫ গজ দূর থেকে নেওয়া শট পোস্টে লাগে। ৮৭তম মিনিটে ডি-বক্সের ভেতর থেকে এমবাপের প্রচেষ্টা ক্রসবারে প্রতিহত হয়। দুই মিনিট পর ডি-বক্সের বাইরে থেকে ভিতিনহার শটও ক্রসবারে আটকে যায়।

সর্বশেষ

পাঠকপ্রিয়