চমেকে সংঘর্ষ: ১৬ জনের বিরুদ্ধে নওফেল অনুসারির মামলা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১১:০৮, ৩১ অক্টোবর ২০২১
চমেকে সংঘর্ষ: ১৬ জনের বিরুদ্ধে নওফেল অনুসারির মামলা

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় প্রতিপক্ষের ১৬ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। শনিবার (৩০ অক্টোবর) রাতে পাঁচলাইশ থানায় এ মামলাটি করা হয়। মামলার বাদী পঞ্চম বর্ষের শিক্ষার্থী তৌফিকুর রহমান ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারি হিসেবে পরিচিত।

মামলার আসামিরা হলেন— সাদ মোহাম্মদ গালিব (২১), আহসানুল কবির রুমন (২১), জাহিদুল ইসলাম জিসান (২১), মাহাদি বিন হাশিম (২৪), আসিফ বিন তাকি (২৫), ইমতিয়াজ উদ্দিন চৌধুরী (২১), মাহতাব উদ্দিন রাফি (২১), জাহিদুল আলম জিসান (২১), সৌরভ ব্যাপারী (২১), মোহাম্মদ আনিস (২১), রক্তিম দে (২১), আসহাব উদ্দিন (২১), তানভীর ইসলাম (২১), নাজমুস সাদাত আসিফ (২১), এনামুল হাসান সীমান্ত (২১) ও রিজওয়ান আহমেদ (২১)। আসামিরা সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারি হিসেবে পরিচিত।

মামলার এজাহারে বাদী তৌফিকুর রহমান অভিযোগ করেন, গত শুক্রবার রাতে চমেকের প্রধান ছাত্রাবাসে দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মাহাদি আকিবের (২১) সঙ্গে কয়েকজনের কথা কাটাকাটি হয়। এ ঘটনার জের ধরে আসামিরা সংঘবদ্ধ হয়ে গতকাল (শনিবার) সকালে আকিবের ওপর হামলা চালায়। গুরুতর আহত আকিবকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তিনি সেখানে চিকিৎসাধীন রয়েছেন।

মামলার সত্যতা নিশ্চিত করে পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির সিভয়েসকে বলেন, ‘চট্টগ্রাম মেডিক্যাল কলেজে দুই পক্ষের মারামারির ঘটনায় তৌফিকুর রহমান নামে এক শিক্ষার্থী থানায় মামলা করেছেন। মামলায় ১৬ জনকে আসামি করা হয়েছে।’

উল্লেখ্য, শুক্রবার (২৯ অক্টোবর) রাত সাড়ে ১১টায় এবং শনিবার (৩০ অক্টোবর) সকাল নয়টায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। দুই দফার সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের তিনজন আহত হয়েছে। এ ঘটনায় শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে মেডিক্যাল কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। পাশাপাশি সন্ধ্যার মধ্যে হোস্টেল ছেড়ে যেতে শিক্ষার্থীদের নির্দেশ দেওয়া হয়। নির্দেশ অনুযায়ী সন্ধ্যায় আবাসিক হোস্টেল ছেড়ে যান সাধারণ শিক্ষার্থীরা। 

-সিভয়েস/আইএইচ/এমএম

সর্বশেষ

পাঠকপ্রিয়