ফাঁদে পড়ে ২৮ লাখ টাকা খোয়ালেন নারী

সিভয়েস২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৫১, ২৫ এপ্রিল ২০২৪
ফাঁদে পড়ে ২৮ লাখ টাকা খোয়ালেন নারী

ওয়েবসাইটে ক্লিক করলেই টাকা মিলবে— প্রতারণার এমন ফাঁদে পা দিয়ে ২৮ লাখ টাকা খুঁইয়েছেন এক নারী।
ইসলামী ব্যাংক এবং ব্র্যাক ব্যাংকের একাধিক একাউন্টসহ ১২৫টি বিকাশ এবং নগদ নম্বর ব্যবহার করে দেশি এবং বিদেশি সংঘবদ্ধ প্রতারক চক্র এ টাকা হাতিয়ে নিয়েছে।  

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে চট্টগ্রাম জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আওলাদ হোসেন জুনায়েদের আদালতে ভুক্তভোগী ওই নারী মামলা করেছেন। আদালত মামলাটি আমলে নিয়ে সিআইডিকে দ্রুততম সময়ের মধ্যে এই চক্রের সদস্যদের চিহ্নিত করে তদন্ত প্রতিবেদনের নির্দেশ দিয়েছেন।

জানা গেছে, প্রথমে চাকরির প্রলোভন দেখিয়ে মোবাইলে মেসেজ পাঠিয়ে প্রতারক চক্র সংগ্রহ করে তাদের গ্রাহক। এরপর অফলাইন এবং অনলাইনে প্রতারক চক্রের কাস্টমাইজ করা নির্দিষ্ট ওয়েবসাইটে ক্লিক করলেই টাকা মিলবে— এরকম প্রলোভন দেখিয়ে শুরু হয় প্রতারণার কাজ। 

প্রথম দিকে ৩ থেকে ৪ বার প্রতারক চক্র গ্রাহককে নির্দিষ্ট টাকা দিয়ে গ্রাহকদের বিশ্বস্ততা অর্জন করে। এরপর প্রতারক চক্র ভুক্তভোগীদেরকে তাদের পাতা ফাঁদে ফেলে বিকাশ, নগদ এবং বিভিন্ন ব্যাংক অ্যাকাউন্ট ব্যবহার করে হাতিয়ে নেয় গ্রাহকের লাখ লাখ টাকা।

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট গোলাম মাওলা মুরাদ বলেন, দেশি-বিদেশি এ ধরনের সংঘবদ্ধ প্রতারক চক্র শুধু এই নারী নয় দেশের বিভিন্ন জায়গাতেই এভাবে প্রতারণার জাল বিছিয়ে নিরীহ মানুষের লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছেন। প্রতারক চক্রের সদস্যদেরকে আইনের আওতায় আনতে না পারলে ভুক্তভোগীর সংখ্যা দিন দিন বেড়েই চলবে।

সর্বশেষ

পাঠকপ্রিয়